ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বেশি করে ফলদ গাছ লাগাতে হবে : শিল্পমন্ত্রী

অলোক সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৪, ১৬ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেশি করে ফলদ গাছ লাগাতে হবে : শিল্পমন্ত্রী

ঝালকাঠি প্রতিনিধি : শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, আমাদের দেশে পরিবেশবান্ধব পরিস্থিতি সৃষ্টি করার জন্য বনায়ন দরকার। এ দেশের মানুষের পুষ্টিহীনতা দূর করতে হলে বেশি করে ফলদ গাছ লাগাতে হবে।

তিনি বলেন, দেশি ফলে প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে যা মানবদেহের জন্য দরকার। বেশি করে ফলদ গাছের চাষ করলে এদেশের ফলের চাহিদা পূরণ করে তা বিদেশে রপ্তানি করা যাবে। এতে করে প্রচুর পরিমাণের বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব হবে। গাছ মানুষের জীবনের সঙ্গে জড়িত।

রোববার দুপুরে ঝালকাঠির শিল্পকলা হলরুমে বৃক্ষ ও ফলদ মেলা ২০১৭ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

জেলা প্রশাসক হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, পুলিশ সুপার জোবায়েদুর রহমান, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, পিপি আব্দুল মান্নান রসুল, বিভাগীয় বন কর্মকর্তা আবুল কালাম, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ডিডি শেখ আবু বক্কর সিদ্দিক।

জেলা প্রশাসন, সামাজিক বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ আয়োজনে সপ্তাহব্যাপী অনুষ্ঠিতব্য এ মেলায় ২৫টি স্টল অংশ নিয়েছে। পরে মন্ত্রী মেলার বিভন্ন স্টল পরিদর্শন করেন।

 

 

রাইজিংবিডি/ঝালকাঠি/১৬ জুলাই ২০১৭/অলোক সাহা/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়