ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বেড়েছে সবজির দাম

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০৫, ৫ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বেড়েছে সবজির দাম

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন্ন কাঁচাবাজারে সবজির দাম বেড়েছে। আলু থেকে শুরু করে প্রায় সব ধরনের সবজির দামই কেজিতে ৫ থেকে ১০ টাকা পর্যন্ত বেড়েছে।

শুক্রবার রাজধানীর নিউমার্কেট, জিগাতলাসহ কয়েকটি বাজারে খোঁজ নিয়ে সবজির দামের এ চিত্র পাওয়া গেছে।

বাজারে বিভিন্ন ধরনের সবজির মধ্যে প্রতি কেজি বেগুন ৬০ টাকা, করলা ৫০ থেকে ৬০ টাকা, ঢেঁড়স ৪০ থেকে ৫০ টাকা, ঝিঙা ৬০ টাকা, পটল ৫০, পেঁপে ৫০ টাকা, আলু ২০,  মূলা ৪০ থেকে ৫০ টাকা, কচুর লতি ৬০ টাকা, শশা ৩৫ থেকে ৪০ টাকা, টমেটো ৪০ থেকে ৫০ টাকা মানভেদে কেজি দরে বিক্রি হচ্ছে। এ ছাড়া ফুলকপি ও বাঁধাকপি প্রতিটি ২৫ থেকে ৩০ টাকা ও লেবুর হালি ২০ টাকায় বিক্রি হচ্ছে। প্রতি কেজি কাঁচামরিচ বিক্রি হচ্ছে ৬০ টাকা।

দেশি পেঁয়াজ ৩০ টাকা, আমদানি করা পেঁয়াজ ২২ টাকা, তবে বেড়েছে রসুনের দাম। দেশি রসুন ১২০ টাকা এবং আমদানি করা রসুন ২৪০ টাকা, আদা মানভেদে ৮০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে সবজির দাম বাড়লেও নিত্য প্রয়োজনীয় মুদি পণ্য আগের দরেই বিক্রি হচ্ছে। প্রতি কেজি দেশি মসুর ডাল ১২০ টাকা, তুরস্ক/কানাডার বড়দানা মসুর ডাল ৯০ থেকে ৯৫ টাকা, মুগ ডাল ১৩০ টাকা, ছোলা ৯০ টাকা দরে বিক্রি হচ্ছে।

এ ছাড়া বোতলজাত সয়াবিন তেল প্রতি লিটারে ৫ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ১০৫ টাকা এবং খোলা সয়াবিন তেল কেজি প্রতি ৯৫ টাকায় বিক্রি হচ্ছে।

প্রতি কেজি ব্রয়লার মুরগি ১৬০ টাকা, দেশি মুরগি ৩০০ থেকে ৪০০ টাকা পিস। লেয়ার মুরগি ২৪০ টাকা ও পাকিস্তানি লাল মুরগি আকারভেদে ২০০ থেকে ২৫০ টাকা দরে বিক্রি হচ্ছে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৫ মে ২০১৭/হাসিবুল/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়