ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বৈরী আবহাওয়ায়ও ভাটা নেই প্রচারে

আব্দুল্লাহ আল নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৯, ১৯ ডিসেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বৈরী আবহাওয়ায়ও ভাটা নেই প্রচারে

নিজস্ব প্রতিবেদক, সিলেট : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আর মাত্র ক’দিন বাকি। ইতোমধ্যে জোরেশোরে প্রচারে প্রার্থী-সমর্থকরা। এমনকি ঘূর্ণিঝড় পিথাই’র প্রভাবে দুদিন ধরে অব্যাহত বৃষ্টিপাতেও প্রচারে ভাটা পড়েনি। দল-বল নিয়ে প্রার্থীরা সকাল থেকে রাত অবধি ঘুরে বেড়াচ্ছেন পাড়া-মহল্লায়। গণসংযোগের পাশাপাশি যোগ দিচ্ছেন পথসভায়। বক্তব্যে ভোটারদের উদ্দেশ্যে নানান প্রতিশ্রুতির ফুলঝুরিও ছড়াচ্ছেন।

বুধবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত নগরীর মদিনা মার্কেট-বাগবাড়ি, বাদামবাগিচা, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় এলাকা ও ক্যাম্পাস, জিন্দাবাজারের মিলেনিয়াম মার্কেটে, কালাগুল, ছড়াগাঙ ও বড়জান চা বাগান এলাকায় গণসংযোগ করেছেন সিলেট-১ (সিটি কর্পোরেশন ও সদর উপজেলা) আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থী ড. এ কে আবদুল মোমেন। বিকেলে তিনি চা শ্রমিকদের নিয়ে সমাবেশও করেছেন।

এসময় ড. মোমেন বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দেশকে শান্তি ও উন্নয়নের স্বর্ণশিখরে পৌঁছে দেওয়ার লক্ষ্যে নিরলসভাবে কাজ করছে। তার জন্য প্রয়োজন জনগণের সমর্থন ও সহযোগিতা।’

 



সম্প্রতি সিলেটে নিজ নির্বাচনী কার্যালয় ও প্রচার গাড়িতে হামলা, বিভিন্ন স্থানে পোস্টার-ব্যানার ছিঁড়ে ফেলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, সম্প্রীতির এই শহরে এসব ঘটনা দুঃখজনক। এ সংস্কৃতি থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। অন্যথায়, আমাদের ঐতিহ্যের সংস্কৃতি কলঙ্কিত হবে।

সকালে একটি ‘মামলায়’ সিলেট আদালতে দলীয় নেতাকর্মীসহ হাজিরা প্রদান শেষে প্রচারণা শুরু করেন বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্টের প্রার্থী খন্দকার আবদুল মুক্তাদির। তিনি আদালত থেকে বেরিয়ে বন্দর বাজার হয়ে নগরীর নাইওরপুল, মীরাবাজার, শিবগঞ্জ ও টিলাপড় পয়েন্ট পর্যন্ত গণসংযোগ করেন। পরে টিলাগড় পয়েন্টে পথসভায় বক্তব্যে তিনি ধানের শীষ প্রতীকে ভোট দিয়ে তাকে বিজয়ী করার আহবান জানান।

সিলেট-১ আসনে অন্যান্য প্রার্থীদের মধ্যে জাতীয় পার্টির মাহবুবুর রহমান চৌধুরী (লাঙ্গল), ইসলামী আন্দোলনের রেদওয়ানুল হক চৌধুরী (হাতপাখা), বাসদের প্রণব জ্যোতি পাল (মই), বিপ্লবী ওয়ার্কাস পার্টির উজ্জল রায় (কোদাল), খেলাফত আন্দোলনের মাওলানা নাসির উদ্দিন (বট গাছ), এনপিপির ইউসুফ আহমদ (আম), ইসলামী ঐক্যজোটের মোহাম্মদ ফয়জুল হক (মিনার) ও বাংলাদেশ মুসলিম লীগের আনোয়ার উদ্দিন বোরহানাবাদী (হারিকেন) নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।



রাইজিংবিডি/ সিলেট/ ১৯ অক্টোবর ২০১৮/ নোমান/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়