ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বৌদ্ধ মন্দিরে তাদের একদিন

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৭, ৪ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বৌদ্ধ মন্দিরে তাদের একদিন

শুটিংয়ের ফাঁকে সেলফিবন্দি সমাপ্তী মাসুক, স্নিগ্ধা, নিলয় আলমগীর (বাঁ থেকে)

আমিনুল ইসলাম শান্ত : সমাপ্তী মাসুকের পরনে অ্যাপ্রোন। আর ক্যাজুয়াল পোশাকে অভিনয়শিল্পী নিলয় আলমগীর ও স্নিগ্ধা। একটি বৌদ্ধ মন্দিরের সামনে বেশ ফুরফুরে মেজাজে দাঁড়িয়ে রয়েছেন তারা।

খুব সাধারণভাবে মনে হয় অবকাশ যাপনের জন্য তাদের এই ভ্রমণ। কিন্তু কথা বলে জানা যায় একটি নতুন ধারাবাহিক নাটকের শুটিংয়ে মন্দিরে গিয়েছেন তারা।

শুটিং সেট থেকে এ প্রসঙ্গে রাইজিংবিডিকে সমাপ্তী মাসুক বলেন, ‘আমরা এখন আশুলিয়ার বৌদ্ধ মন্দিরে রয়েছি। এখানে অয়নের ডায়েরি শিরোনামে নতুন ধারাবাহিক নাটকের শুটিং করছি। সকাল থেকে শুটিংয়ে অংশ নিয়েছি। আর শুটিংয়ের ফাঁকে টুকটাক ফটো সেশনও চলছে।’

‘অয়নের ডায়েরি’ শিরোনামের নাটকটি রচনা করেছেন শাহজাহান সৌরভ। নাটকটি পরিচালনা করছেন তুহিন আক্তার।



নাটক প্রসঙ্গে সমাপ্তী মাসুক বলেন, ‘অয়ন বড়ুয়া ও তার পরিবারকে ঘিরেই নাটকের গল্প। নাটকে  গল্পটি বলছে- অয়নের কাছের বন্ধু অপু। গল্পে দেখা যাবে- অয়ন, অপু ও নদী তিনজনই মেডিক্যালের শেষ বর্ষের শিক্ষার্থী। অয়ন ভালোবাসে নদীকে। কিন্তু অয়নের পরিবার তাদের সম্পর্ক মেনে নেয় না। এদিকে নদী তার মামার কাছেই বড় হয়েছে। তার মামা-মামিও তাদের সম্পর্ক মেনে নিতে চায় না। আমরা পাঁচ পর্বের শুটিং করছি। এর চেয়ে বেশি আপাতত নাটকটির গল্প জানি না।’

নাটকটির অয়ন চরিত্রে অভিনয় করছেন নিলয় আলমগীর। অপু চরিত্রে দেখা যাবে সমাপ্তী মাসুককে। আর নদী চরিত্রটি রূপায়ন করছেন স্নিগ্ধা।   

নাটকটি আপাতত ১০৪ পর্ব নির্মাণের পরিকল্পনা করেছেন নির্মাতা। গত বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) থেকে আমিন বাজারের কাছে মধুমতি মডেল টাউনে নাটকটির শুটিং শুরু হয়। গতকাল শুটিং বন্ধ ছিল। আজ আশুলিয়াতে শুটিং চলছে। আগামীকাল ঢাকা মেডিক্যাল কলেজে দৃশ্যধারণের কাজ হবে বলেও জানান তিনি।

নাটকটির বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করছেন- আল মামুন, শিরিন বকুল, শামীমা ইসলাম তুষ্টি, মুকুল সিরাজসহ অনেকে। কোনো একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে নাটকটি প্রচারিত হবে বলেও জানিয়েছেন সমাপ্তী।

টেলিভিশন নাটকের পাশাপাশি সমাপ্তী মাসুক অভিনয় করছেন বিভিন্ন চলচ্চিত্রে। তার অভিনীত ভয়ংকর সুন্দর সিনেমাটি খুব শিগগিরই মুক্তি পাবে। সমাপ্তী অভিনীত বেশ কিছু নাটক বিভিন্ন টেলিভিশনে প্রচারিত হচ্ছে। তার মধ্যে উল্লেখযোগ্য হলো- টাইম (চ্যানেল নাইন), কর্পোরেট (দেশ টিভি), শূন্য থেকে শুরু (আরটিভি), নীড় খোঁজে গাঙচিল (এটিএন বাংলা), চলিতেছে সার্কাস (বাংলা ভিশন), হোম থিয়েটার (মাছরাঙা টেলিভিশ) প্রভৃতি।



রাইজিংবিডি/ঢাকা/৪ ফেব্রুয়ারি ২০১৭/শান্ত/মারুফ        

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়