ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ব্যবসায়ী হত্যা: ৩ জনের মৃতুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৪, ৬ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্যবসায়ী হত্যা: ৩ জনের মৃতুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুরের পীরগঞ্জ উপজেলায় সার ব্যবসায়ী আশরাফুল ইসলাম বুলু হত্যা মামলায় তিন আসামির মৃতুদণ্ড এবং চার আসামির যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

সোমবার বিকেলে রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত-২ এর বিচারক গোলাম রসুল এ রায় ঘোষণা করেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্তরা হলেন-  বিপ্লব ওরফে দীপু, সাইফুল ইসলাম ও বাদল মিয়া। অপর চার আসামি জহুরুল ইসলাম, শাহানুর, মিলন ও মোফাজ্জল হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়া হয়েছে। রায় ঘোষণার সময় মৃত্যুদণ্ডপ্রাপ্ত একজন ও যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত একজন আসামি কাঠগড়ায় উপস্থিত ছিলেন। অন্যরা পলাতক।

আদালত ও মামলা সূত্রে জানা গেছে, ২০০৬ সালের ২৮ সেপ্টেম্বর রাতে সার ব্যবসায়ী আশরাফুল ইসলাম বুলু পীরগঞ্জের ধাপেরহাট বাজার থেকে পাওনা টাকা আদায় করে মোটরসাইকেলযোগে ফেরার পথে খেজমতপুর বাজারের কাছে একদল সন্ত্রাসী তাকে কুপিয়ে আহত করে। তার কাছে থাকা নগদ ৪৫ হাজার টাকা, একটি মোবাইল ফোন ও মোটরসাইকেল ছিনতাই করে নিয়ে যায়।

গুরুতর আহত অবস্থায় বুলুকে প্রথমে পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে এবং পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন  অবস্থায় তার মৃত্যু হয়।

এ ঘটনায় পরের দিন তার বড় ভাই আমিরুল ইসলাম বাদী হয়ে পীরগঞ্জ থানায় মামলা দায়ের করেন। তদন্তকালে পুলিশ সাত আসামি গ্রেপ্তার করে। এদের মধ্যে দুই আসামি অপরাধ স্বীকার করে আদালতে জবানবন্দি প্রদান করে এবং ঘটনার সঙ্গে জড়িতদের নাম প্রকাশ করে।

আসামিপক্ষের আইনজীবী সরোয়ার হোসেন জানান, তারা এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন।

 

 

 

রাইজিংবিডি/রংপুর/৬ মে ২০১৯/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়