ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ব্যস্ত সময় পার করছে বিদায়ী ইসি

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৫, ৭ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্যস্ত সময় পার করছে বিদায়ী ইসি

নিজস্ব প্রতিবেদক : প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন কমিশনের মেয়াদ শেষ হতে বাকি মাত্র একদিন। তাই বিদায়কালে ব্যস্ত সময় পার করছেন বর্তমান নির্বাচন কমিশনের সদস্যরা।

আগামীকাল ৮ ফেব্রুয়ারি প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ, নির্বাচন কমিশনার আবদুল মোবারক, আবু হাফিজ ও জাবেদ আলীকে বিদায় নিতে হবে। এছাড়া নির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ ২০১২ সালের ১৫ ফেব্রুয়ারি দায়িত্ব নেওয়ায় তিনি দায়িত্বে থাকবেন ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত।

তাই বিদায় বেলায় তারা দাপ্তরিক কাজ ও বিশিষ্টজনদের সঙ্গে সাক্ষাতের কাজ সেরে নিচ্ছেন।

তারই ধারাবাহিকতায় গত রোববার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংসদ ভবনের কার্যালয়ে কাজী রকিবউদ্দীনের নেতৃত্বে বিদায়ী নির্বাচন কমিশনের সদস্যরা সাক্ষাৎ করেন।

এরপর আজ বেলা সোয়া ১১টার দিকে সাভারের জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানায় বিদায়ী কমিশন।

পরে বিকেল সাড়ে ৩টার দিকে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করতে বঙ্গভবনে যান বিদায়ী প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ কমিশন। প্রায় ঘণ্টাব্যাপী এই সাক্ষাৎ শেষে বিদায়ী কমিশন বঙ্গভবন থেকে বের হয়ে সাংবাদিকদের কিছু না বলেই চলে যান।

তবে ইসি সূত্রে জানা গেছে, সিইসি রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎকালে নিজেদের গত পাঁচ বছরের কর্মকাণ্ডের অভিজ্ঞতার বিষয়গুলো তুলে করেন।

এদিকে নির্বাচন কমিশন সচিবালয়ের পরিচালক (জনসংযোগ) এস এম আসাদুজ্জামান জানান, আগামীকাল দুপুর আড়াইটায় নির্বাচন কমিশন সচিবালয়ের মিডিয়া সেন্টারে সিইসি তার সময়ের সব কর্মকাণ্ডের বিবরণী তুলে ধরতে সংবাদ সম্মেলন করবেন।

প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ আজ সাভারে জাতীয় স্মৃতিসৌধে তিনি বলেন, আমি নতুন কমিশনের সদস্যদের শুভেচ্ছা জানাচ্ছি এবং আশা করছি নতুন নির্বাচন কমিশনও যোগ্যতার সঙ্গে তাদের দায়িত্ব পালন করবে।

সিইসি বলেন, ‘এটা সাংবিধানিক দায়িত্ব, দেশের দায়িত্ব ও রাষ্ট্রের দায়িত্ব। আমরা অন্তর থেকে এ দায়িত্ব পালন করেছি। আশা করছি, নতুন নির্বাচন কমিশনও যোগ্যতার সঙ্গে তাদের দায়িত্ব পালন করবে।’

এর আগে গতকাল সোমবার রাতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সার্চ কমিটির সুপারিশ করা ১০ জনের তালিকা থেকে পাঁচজনকে নতুন ইসির জন্য মনোনীত করেন।

এই কমিশনে সিইসি নুরুল হুদার সঙ্গে কমিশনার হিসেবে থাকছেন সাবেক সচিব রফিকুল ইসলাম, সাবেক অতিরিক্ত সচিব মাহবুব তালুকদার, অবসরপ্রাপ্ত জেলা জজ কবিতা খানম ও অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদত হোসেন চৌধুরী।



রাইজিংবিডি/ঢাকা/৭ ফেব্রুয়ারি ২০১৭/হাসিবুল/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়