ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ব্যাটিংয়ে নামলেন প্রথম দিন, সেঞ্চুরি পেলেন পঞ্চম দিন!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৯, ১৫ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ব্যাটিংয়ে নামলেন প্রথম দিন, সেঞ্চুরি পেলেন পঞ্চম দিন!

নিজেকে ভাগ্যবান ভাবতেই পারেন ধনাঞ্জয়া ডি সিলভা। তার সেঞ্চুরির জন্য অন্তত অধিনায়ক দিমুথ করুণারত্নে অপেক্ষা করলেন।

রাওয়াল পিন্ডিতে বৃষ্টির পেটে গেছে শ্রীলঙ্কা ও পাকিস্তানের টেস্ট। টেস্টের প্রথম চারদিনই বৃষ্টির বাগড়া। বৃষ্টিতে প্রথম দিনের খেলা শেষ হয় নির্ধারিত সময়ের আগে। দ্বিতীয় দিনের খেলা হয় মাত্র ১৮ ওভার। তৃতীয় দিন মাত্র ৩২ বল মাঠে গড়ায়। চতুর্থ দিন কোনো খেলাই হয়নি।

খেলা হওয়া তিন দিনই ব্যাটিং করেছেন ধনাঞ্জয়া ডি সিলভা। তৃতীয় দিন শেষেও ছিলেন অপরাজিত। চতুর্থ দিন ব্যাটিংয়ে নামার কথাও ছিল। কিন্তু বেরসিক বৃষ্টিতে ড্রেসিং রুমে অলস সময় কাটাতে হয় তাকে।

রোববার রৌদ্রজ্জ্বল সকালে ব্যাটিংয়ে নেমেছিলেন ডানহাতি ব্যাটসম্যান। ক্যারিয়ারের ষষ্ঠ টেস্ট সেঞ্চুরি পেতে অপেক্ষা করতে হয়নি তাকে। টেস্টের শেষ দিনের সকালেই তুলে নেন সেঞ্চুরি। তার সেঞ্চুরির চার বল পরই ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা। ৬ উইকেটে প্রথম ইনিংসে তাদের সংগ্রহ ৩০৮।

দীর্ঘ এক দশক পর পাকিস্তানে ফিরেছে টেস্ট ক্রিকেট। রাওয়ালপিন্ডিতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়ে শ্রীলঙ্কা প্রথম দিন তোলে ৫ উইকেটে ২০২ রান। ধনাঞ্জয়া প্রথম দিন অপরাজিত ছিলেন ৩৮ রানে। দ্বিতীয় দিন তার ব্যাট থেকে আসে আরও ৩৪ রান। তৃতীয় দিন ব্যাটিংয়ে নেমেছিলেন ৭২ রান নিয়ে। সেদিন যোগ করেন আরও ১৫ রান। সেঞ্চুরির অপেক্ষা করছিলেন চতুর্থ দিনে। কিন্তু বৃষ্টির বাঁধায় তার অপেক্ষা দীর্ঘ হয়।

অবশেষে পঞ্চম দিন আসে সেই মাহেন্দ্রক্ষণ। ৮৭ রানে দিন শুরু করে অতি সতর্ক ব্যাটিং শুরু করেন ডানহাতি ব্যাটসম্যান। তৃতীয় ওভারে নাসিম শাহকে ফাইন লেগ দিয়ে পাঠান বাউন্ডারিতে। ৯৭ রানে থেকে মোহাম্মদ আব্বাসকে মিড অফ দিয়ে বাউন্ডারি মেরে তিন অঙ্কের ঘরে পৌঁছান ধনাঞ্জয়া। ১৬৬ বলে ১৫ চারে ধনাঞ্জয়া সাজান ১০২ রানের ইনিংস।

প্রথম দিন ব্যাটিংয়ে নেমে পঞ্চম দিনে সেঞ্চুরি। ধনাঞ্জয়ার ধৈর্যর প্রশংসা করতেই হয়।



ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়