ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বড়ভাই ৫০০ টাকা না দেয়ায় ছোটভাইকে হত্যা

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৭, ৩০ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বড়ভাই ৫০০ টাকা না দেয়ায় ছোটভাইকে হত্যা

নিজস্ব প্রতিবেদক, রংপুর: পঞ্চম শ্রেণির ছাত্র আব্দুর রশিদের বড়ভাই মোহনের কাছে ৫০০ টাকা দাবি করেছিল এলাকার চি‎িহ্নত সন্ত্রাসী মোজাম্মেল হোসেন। টাকা না দেয়ায় আব্দুর রশিদকে কুপিয়ে চলন্ত গাড়ির নিচে ফেলে দিয়ে হত্যা করা হয়।

বৃহস্পতিবার রাতে রংপুর নগরীর টেক্সটাইল মোড়ে এই ঘটনা ঘটে। শুক্রবার ময়না তদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করে পুলিশ। এ ঘটনায় মামলা করেছেন নিহতের বাবা।

পুলিশ ও স্বজনদের সূত্রে জানা গেছে, আব্দুর রশীদ  সাতগাড়া মিস্ত্রিপাড়া এলাকার শহিদার রহমানের পুত্র। সে স্থানীয় একটি স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্র। কয়েকদিন আগে রশিদের বড় ভাই মোহনের (৩০) কাছে ৫০০ টাকা দাবি করে এলাকার চিহ্নিত সন্ত্রাসী মোজাফফর হোসেন। তিনি টাকা না দেওয়ায় তাকে মারধর করে সন্ত্রাসী মোজাফফর। এ ঘটনার বিচার দাবি করে মোজাফফরের বাবা কামালের কাছে অভিযোগ করেন রশীদের বড় ভাই মোহন। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে তাদের দেখে নেওয়ার হুমকি দেয় মোজাফফর। বৃহস্পতিবার রাতে টেক্সটাইল মোড়ে বাজার করে রশীদ বাড়ি ফেরার পথে সন্ত্রাসী মোজাফফর ও তার সহযোগীরা রশীদকে আটক করে পেটায় ও কুপিয়ে আহত করে। একপর্যায়ে রংপুর-ঢাকা মহাসড়কে রশীদকে চলন্ত একটি গাড়ির নিচে ফেলে দেয়। এতে ঘটনাস্থলেই মারা যায় রশীদ। পরে এলাকাবাসীর সহায়তায় লাশ উদ্ধার করে পুলিশ।

রশীদের বড় ভাই মোহন বলেন, ‘মোজাফফর এলাকার সন্ত্রাসী। সে যার তার কাছে টাকা দাবি করে, জোর করে টাকা কেড়ে নেয়। স্কুল-কলেজের মেয়েদের ওড়না ধরে টান দেয়। প্রতিবাদ করলেই দল বল নিয়ে হামলা চালায়। ’

তিনি বলেন, ‘আমি টাকা দিইনি এবং তার বাবার কাছে বিচার দিয়েছি। এ কারণে আমার ছোটভাইকে এভাবে হত্যা করা হয়েছে।’

রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার ওসি আব্দুর রশীদ জানান, এ ঘটনায় নিহতের বাবা একটি মামলা করেছেন। আসামিদের গ্রেপ্তারে পুলিশ বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে।


রাইজিংবিডি/ঢাকা/৩০ আগস্ট ২০১৯/নজরুল মৃধা/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়