ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মন্ত্রিসভায় রদবদল

ভারতে শপথ নিয়েছেন নতুন ৯ মন্ত্রী

আলী নওশের || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০১, ৩ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভারতে শপথ নিয়েছেন নতুন ৯ মন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের কেন্দ্রীয় মন্ত্রিসভার নতুন নয় মন্ত্রী শপথ নিয়েছেন। কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে কয়েকজনের পদত্যাগের পর নতুন এই নয়জনের নাম চূড়ান্ত করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

রোববার নতুন মন্ত্রীরা নয়া দিল্লীতে রাষ্ট্রপতি ভবনে শপথ নিয়েছেন বলে জানিয়েছে এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়া। স্থানীয় সময় সকাল ১১টার দিকে শপথ গ্রহণ অনুষ্ঠান শুরু হয়ে সাড়ে ১১টায় শেষ হয়। তবে কে কোন দপ্তর পাচ্ছেন তা এখনো জানা যায়নি। এছাড়া মন্ত্রিসভায় আরো রদবদলের সম্ভাবনা রয়েছে।

২০১৯ সালের সাধারণ নির্বাচনের মাধ্যমে দ্বিতীয় মেয়াদে মোদির ক্ষমতা ধরে রাখতে মন্ত্রিসভার এই রদবদল হচ্ছে বলে ধারণা করা হচ্ছে। এ নিয়ে তৃতীয় দফা মন্ত্রিসভায় রদবদল করলেন নরেন্দ্র মোদি।

নতুন নয় মন্ত্রী  হলেন- বিহারের বিজেপির এমপি অশ্বিনী কুমার চৌবে, মধ্যপ্রদেশের এমপি বীরেন্দ্র কুমার, উত্তর প্রদেশের রাজ্যসভার সদস্য শিব প্রতাপ শুক্লা, লোকসভার সদস্য রাজকুমার সিং, অনন্তকুমার হেজ, প্রাক্তন কূটনীতিক হারদীপ সিং পুরি, প্রাক্তন পুলিশ কর্মকর্তা সত্যপাল সিং, আলফোনস কান্নানথানাম ও যোধপুরের লোকসভার সদস্য গজেন্দ্র সিং শেখাওয়াত।

ভারতীয় মন্ত্রিসভার এ পরিবর্তনের মাধ্যমে বর্তমানে মন্ত্রীর সংখ্যা হলো ৭৬ জন। তবে বিধান অনুযায়ী মন্ত্রিসভায় ৮১ জনকে ঠাঁই দিতে পারবেন মোদি।

এর আগে গত সপ্তাহে মোদির মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেন উমা ভারতী, রাজীব প্রতাপ রুডি, রাধা মোহন সিং, সঞ্জীব বলিয়ান, গিরিরাজ সিংহ, নির্মলা সীতারমণ, ফগ্গন সিং কুলস্তে, কলরাজ মিশ্র, মহেন্দ্র নাথ পাণ্ডে ও বন্দারু দত্তাত্রেয়।



রাইজিংবিডি/ঢাকা/ সেপ্টেম্বর ২০১৭/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়