ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ভাষা শহীদদের প্রতি আ.লীগের শ্রদ্ধা

নৃপেন রায় || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫২, ২১ ফেব্রুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভাষা শহীদদের প্রতি আ.লীগের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক : আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগ।

বুধবার প্রভাতফেরিতে অংশ নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আওয়ামী লীগ নেতারা। এদিকে মহান একুশে ফেব্রুয়ারিতে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শিশু, নারীসহ সব বয়সি মানুষের ঢল নামে কেন্দ্রীয় শহীদ মিনারে।

একুশের প্রথম প্রহরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ, মন্ত্রিপরিষদের সদস্যরা, তিন বাহিনীর প্রধান, বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূতরা শহীদ মিনারে শ্রদ্ধা জানান। এরপর বিভিন্ন রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠন থেকে শ্রদ্ধা জানানো হয়।

জাতীয় শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস স্মরণে দুই দিনের কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী লীগ। একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদনের পর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে ফুল দিয়ে শ্রদ্ধা জানান নেতারা।

এর আগে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে দলের কর্মসূচি জানানো হয়। আজ প্রভাতফেরিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে শ্রদ্ধা জানায় দলটির নেতারা।

 


২১ ফেব্রুয়ারি বুধবার রাতে প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ, ভোর সাড়ে ৬টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়, বঙ্গবন্ধু ভবনসহ সারা দেশে সংগঠনের সব শাখা কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হয়। সকাল ৭টায় কালো ব্যাজ ধারণ, প্রভাতফেরিসহ আজিমপুর কবরস্থানে ভাষা শহীদদের কবরে ও কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করা হয়।

এ ছাড়া ২৪ ফেব্রুয়ারি শনিবার বিকেল ৩টায় ভাষা আন্দোলনের শহীদদের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটশন মিলতনায়তনে আয়োজিত আলোচনা সভায় উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ ফেব্রুয়ারি ২০১৮/নৃপেন/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়