ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ভিভো আইকিউওও ফোনে ৪জি ও ৫জি সুবিধা

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৭, ২৯ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভিভো আইকিউওও ফোনে ৪জি ও ৫জি সুবিধা

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : ৪জি ও ৫জি উভয় প্রযুক্তি ব্যবহারের সুবিধা প্রদানে দুটি সংস্করণে আইকিউওও প্রো স্মার্টফোন আনল চীনা বহুজাতিক প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। আইকিউওও প্রো নামের নতুন এই স্মার্টফোনটি কোম্পানির আইকিউওও সিরিজের নতুন সংস্করণ।

স্মার্টফোনটির ৫জি সংস্করণে ডুয়াল সিমের (ন্যানো) একটি স্লটে ৫জি ও অন্য স্লটে ৪জি সংযোগের ব্যবস্থা রয়েছে। অন্য সংস্করণটির দুটিটেই ৪জি সংযোগ ব্যবহার করা যাবে। 

সম্প্রতি চীনের একটি সংবাদ সম্মেলনে স্মার্টফোনটি উন্মোচন করে ভিভো। আগামী ২ সেপ্টেম্বর থেকে চীনের বাজারে পাওয়া যাবে আইকিউওও প্রো স্মার্টফোনটি।

ভিভো আইকিউওও প্রো মডেলটিতে রয়েছে- ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ প্লাস প্রসেসর, ৪৫০০ মিলিঅ্যাম্পিয়ার ফাস্টচার্জিং ব্যাটারি ও ১২ মেগাপিক্সেলের (ডুয়াল পিক্সেল) সেলফি ফ্রন্ট ক্যামেরা। এছাড়া স্মার্টফোনটিতে রয়েছে তিনটি রিয়ার ক্যামেরা যা কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি শ্যুটার, ১৩ মেগাপিক্সেল ওয়াইড এঙ্গেল ক্যামেরা ও ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সরের সমন্বয়ে কাজ করবে। স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড নাইন পাই-ভিত্তিক ফানটাচ ওএস ৯ সংস্করণের অপারেটিং সিস্টেম দ্বারা চালিত। ৬.৪১ ইঞ্চি ফুল এইচডি ও সুপার অ্যামোলেড ডিসপ্লেটির রেজ্যুলেশন ১০৮০ বাই ২৩৪০ পিক্সেল; সঙ্গে রয়েছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। প্রাথমিক পর্যায়ে স্মার্টফোনটি তিনটি রঙে পাওয়া যাবে।

আইকিউওও প্রো’র ৪জি সংস্করণটির মূল্য ৩ হাজার ১৯৮ ইয়েন যার সঙ্গে রয়েছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। অন্যদিকে ১২ জিবি ও ১২৮ জিবি সংস্করণটির মূল্য ৩ হাজার ৪৯৮ ইয়েন। ৫জি সংস্করণটির মূল্য ৩ হাজার ৭৯৮ ইয়েন যার সঙ্গে রয়েছে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। অন্যদিকে ৮ জিবি ও ২৫৬ জিবি এবং ১২ জিবি ও ১২৮ জিবি সংস্করণের দাম হবে যথাক্রমে ৩ হাজার ৭৯৮ ইয়েন ও ৪ হাজার ৯৮ ইয়েন।


রাইজিংবিডি/ঢাকা/২৯ আগস্ট ২০১৯/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়