ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ভিভোর ওয়াই সিরিজের নতুন ফোন

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৬, ৩ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভিভোর ওয়াই সিরিজের নতুন ফোন

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : দেশের বাজারে ওয়াই ১২ নামে নতুন একটি ফোন নিয়ে এসেছে চীনা বহুজাতিক প্রযুক্তি কোম্পানি ভিভো। এর মাধ্যমে ভিভো ওয়াই সিরিজের নবম ফোনটি হাতে পাচ্ছেন গ্রাহকরা। আজ মঙ্গলবার থেকে ফোনটি বাজারে পাওয়া যাচ্ছে।

ভিভো ওয়াই ১২ স্মার্টফোনটি পাওয়া যাবে- অ্যাক্যুয়া ব্লু (নীল) ও বার্গান্ডি রেড (লাল) রঙে। মূল্য ১৬ হাজার ৯৯০ টাকা।

হেলো ফুলভিউ ডিসপ্লে বৈশিষ্ট্যের এই ফোনটিতে রয়েছে ৩ জিবি র‌্যাম, ৬৪ জিবি রম, ফাস্ট চার্জিং ক্ষমতাসম্পন্ন ৫০০০ এমএইচ ব্যাটারি এবং ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এছাড়া ১৩, ৮ ও ২ মেগাপিক্সেল ক্ষমতার কৃত্রিম বুদ্ধিমত্তাসম্পন্ন তিনটি রিয়ার ক্যামেরা রয়েছে। আর ৬.৩৫ ইঞ্চির হেলো ফুলভিউ ডিসপ্লেটির রেজ্যুলুশন ৭২০ বাই ১৫৪৪ পিক্সেল। ফোনটি অ্যান্ড্রয়েড ৯ ভিত্তিক ফানটাচ ওএস ৯ সংস্করণের অপারেটিং সিস্টেম দ্বারা পরিচালিত। এছাড়া স্বাচ্ছন্দ্যে গেমস খেলা নিশ্চিত করতে স্মার্টফোনটিতে আল্ট্রা গেমস মোড যুক্ত করা হয়েছে। আর ফোনটির পেছনে যুক্ত করা হয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানিং প্রযুক্তি।

ভিভো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ডিউক বলেন, গ্রাহকরা সব সময়ই সাশ্রয়ী মূল্যে আকর্ষণীয় ডিজাইনের স্মার্টফোন পেতে চায়। এছাড়া ব্যবহারে স্বাচ্ছন্দ্যও অন্যতম চাহিদা। গ্রাহকদের এসব চাহিদার কথা মাথায় রেখেই আমরা বাজারে এনেছি ভিভো ওয়াই ১২। ফোনটির ব্যাটারি ক্ষমতা ও অত্যাধুনিক প্রযুক্তি তাদের চাহিদা পূরণ করবে বলেই আমাদের প্রত্যাশা।’


রাইজিংবিডি/ঢাকা/৩ সেপ্টেম্বর ২০১৯/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়