ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ভোটার হতে এসে ৩ রোহিঙ্গা গ্রেপ্তার

জেলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৯, ৩ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভোটার হতে এসে ৩ রোহিঙ্গা গ্রেপ্তার

ভোটার হওয়ার চূড়ান্ত প্রক্রিয়ায় ছবি তুলতে এসে নির্বাচন কমিশনের কর্মীদের হাতে গ্রেপ্তার হয়েছেন তিন জন মিয়ানমার নাগরিক রোহিঙ্গা।

বৃহস্পতিবার বিকেলে কক্সবাজারের উখিয়া উপজেলার জালিয়াপালং ইউনিয়নের সোনারপাড়া উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে এদের গ্রেপ্তার করা হয়। পরে রাতে তিন রোহিঙ্গাকে এক মাস করে জেল দেয় ভ্রাম্যমাণ আদালত।

উখিয়ার অতিরিক্ত নির্বাচন কর্মকর্তা মো. বেদারুল ইসলাম জানান, উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের তথ্য সংগৃহীত ও যাচাইকৃত নাগরিকের ভোটার আন্তর্ভুক্তির দিন ছিল বৃহস্পতিবার। এ সময় বিকেলে ছবি তুলতে আসা ওই ইউনিয়নের ডেইলপাড়া গ্রামের আবদুল হামিদ (৩২), নুর হোসেন (২৮) ও মুর্শিদা বেগমকে (২৫) সন্দেহ হলে উখিয়া নির্বাচন অফিসের ডাটা এন্ট্রি অপারেটর মো. ইসা জিজ্ঞাসাবাদ করেন। এ সময় তারা রোহিঙ্গা বলে স্বীকার করেন। এরপর তিনজনকে বুথ থেকে পুলিশের মাধ্যমে গ্রেপ্তার করা হয়।

উখিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী বলেন, আটকরা নিজেরা স্বীকারোক্তি দিয়েছেন, তারা মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক। তারা স্থানীয় জনৈক ব্যক্তিকে টাকা দিয়ে ভোটার হতে চেয়েছিলেন। স্থানীয় ওই ব্যক্তিকে আইনের আওতায় আনার কাজ চলছে।

 

কক্সবাজার/সুজাউদ্দিন রুবেল/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়