ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মহেশখালীতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

সুজাউদ্দিন রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৫৫, ১৪ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মহেশখালীতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১

কক্সবাজার প্রতিনিধি : জেলার মহেশখালীর পৃথক দুটি স্থানে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আব্দুস সাত্তার নামে এক ‘সন্ত্রাসী’ নিহত হয়েছে। এই ঘটনায় তিন সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়েছে।

এ সময় পুলিশের সাত সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থলের আশপাশ থেকে উদ্ধার করা হয়েছে দেশে তৈরী ১৪ টি বন্দুক ও ৩৪ রাউন্ড গুলি। নিহত ব্যক্তি আব্দুস সাত্তার সন্ত্রাসী বাহিনীর প্রধান ছিল বলে পুলিশ দাবি করেছে।

মঙ্গলবার সকালে মহেশখালীর হোয়ানক ইউনিয়নের কেরুনতলী ও মাতারবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি)প্রদীপ কুমার দাস জানিয়েছেন, নিয়মিত টহলের অংশ হিসেবে পুলিশের একটি দল কেরুনতলী গেলে চিহ্নিত সন্ত্রাসী ও অস্ত্র ব্যবসায়ী আব্দুস সাত্তার বাহিনীর সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে থাকে। এ সময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুঁড়ে। অন্তত ঘণ্টাব্যাপী গোলাগুলির পর সন্ত্রাসীরা গহীন পাহাড়ের দিকে পালিয়ে যায়। পরে ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় বাহিনী প্রধান আব্দুস সাত্তারকে আটক করা হয়।

এ সময় ঘটনাস্থলের আশপাশ এলাকা থেকে দেশে তৈরী ৬টি বন্দুক ও ১৫ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। পরে আব্দুস সাত্তারকে মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। এই ঘটনায় পুলিশের ৪ সদস্য আহত হয়েছেন এবং তাদের মহেশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে।

ওসি প্রদীপ আরো জানান, পুলিশের আরেকটি দল মহেশখালীর মাতারবাড়ির রাঙাখালীতে অভিযানে গেলে সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলিবর্ষণ করে। এ সময়ও পুলিশ পাল্টা গুলিবর্ষণ করে। প্রায় আধা ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধে সন্ত্রাসীদের মধ্যে কয়েকজন পালিয়ে গেলেও তিনজনকে গ্রেপ্তার করা হয়। তাদের দেওয়া তথ্য মতে ঘটনাস্থল থেকে ৮টি বন্দুক, ১৯ রাউন্ডগুলি উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মহেশখালী থানায় বেশ কয়টি হত্যা, ডাকাতি ও অস্ত্র মামলা রয়েছে। এই ঘটনায় পুলিশের তিন সদস্য আহত হয়।

 

 

 

রাইজিংবিডি/কক্সবাজার/১৪ ফেব্রুয়ারি ২০১৭/সুজাউদ্দিন রুবেল/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়