ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মাগুরায় পৌষের পিঠা উৎসব

মো. আনোয়ার হোসেন শাহীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৫, ২০ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাগুরায় পৌষের পিঠা উৎসব

মাগুরা সংবাদদাতা : গ্রামবাংলার ঐতিহ্যবাহী পিঠা সব মহলে পরিচিত করানোর লক্ষ্যে আজ বুধবার বিকেলে মাগুরা সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে পৌষের পিঠা উৎসবের আয়োজন করা হয়। 

বিকেল ৫টায় উপজেলা পরিষদ চত্বরে এই পিঠা উৎসবের উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আতিকুর রহমান। উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক খোন্দকার আজিম আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আজাদ জাহান, সদর উপজেলা চেয়ারম্যান রোস্তম আলী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান, সদর উপজেলা কৃষি কর্মকর্তা রুহুল আমীনসহ জেলা ও উপজেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা। প্রায় ১০০  প্রকারের হাতে তৈরি পিঠা ও পায়েশের প্রদর্শনীতে শেষ বিকেলে উৎসব প্রাণবন্ত হয়ে উঠে।

 


মেলায় অংশ নেওয়া জগদল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী জিন্নাত আরা আন্না, জাগলা এইচএন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক, একটি বাড়ি একটি খামারের মাঠ সহকারী অনির্বান টিকাদারসহ অনেকে জানান, গ্রাম বাংলার ঐতিহ্যবাহী পিঠা উৎসবে এসে বিভিন্ন ধরনের পিঠা দেখে তাদের ভালো লাগছে। এই আয়োজনের ফলে নতুন প্রজন্মের ছেলে-মেয়েরা বিভিন্ন ধরনের পিঠার সঙ্গে পরিচিত হতে পারবে। এ আয়োজন বেশি বেশি হলে পিঠার এই ঐতিহ্যকে ধরা রাখা সম্ভব হবে বলে মনে করেন মেলায় অংশগ্রহণকারীরা।

 


সদর উপজেলার সরকারি, বে-সরকারি ২২টি দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠান পিঠা উৎসবে অংশ নেয়। এ উপলক্ষে উপজেলা পরিষদ মিলনায়তনে সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পীরা সংগীত পরিবেশন করেন।  

 

 

রাইজিংবিডি/মাগুরা/২০ ডিসেম্বর ২০১৭/শাহীন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়