ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মাঝারি গরুর চাহিদা বেশি

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৩, ১০ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাঝারি গরুর চাহিদা বেশি

নিজস্ব প্রতিবেদক : ঈদুল আজহার আর মাত্র এক দিন বাকি। শুক্রবার ছুটির দিন থাকায় রাজধানীর নয়াবাজার ও ধোলাইখালে কোরবানির পশুর হাটে ব্যাপক বিক্রির আশা ছিল গরুর ব্যাপারীদের। কিন্তু এখনো তেমন বিক্রি হয়নি। তাদের আশা, আজ-কালের মধ্য সব গরু বিক্রি হবে।

শনিবার দুপুরে হাটে ঘুরে দেখা গেছে, মাঝারি গরুর চাহিদা বেশি। ব্যাপারীরা দামও চাচ্ছেন বেশি। ক্রেতাদের অভিযোগ, বড় গরুর তুলনায় মাঝারি গরুর চাহিদা বেশি হওয়ায় ইচ্ছেমতো দাম চাচ্ছেন ব্যাপারীরা।

আব্দুর রশিদ নামে এক ক্রেতা বলেন, মাঝারি আকারের গরু কিনতে এসেছি। কিন্তু বড় গরুর তুলনায় মাঝারি গরুর চাহিদা বেশি হওয়ায় দাম বেশি চাচ্ছেন বিক্রেতারা। না পারছি বড় গরু কিনতে, না পারছি মাঝারি গরু কিনতে।

তিনি জানান, বাজেট ছিল ৬০ হাজার। মাঝারি আকারের একটি গরু দেখে পছন্দ করেছি। বিক্রেতা দাম চাচ্ছেন ৯০ হাজার টাকা। আমি ৫৫ হাজার বলেছি। বিক্রেতা জানিয়ে দিয়েছেন ৭০ হাজারের কমে বিক্রি করবেন না।

পাবনার ইশ্বরদী থেকে আসা খামারি রুহুল আমিন জানান, হাটে দেশি গরুর চাহিদা বেশি, দামও বেশি। কিন্তু আমাদের লাভ কম। গরু কিনেছি বেশি দামে, তাই বেশি লাভ করতে পারছি না। ২৩টি গরু নিয়ে এসেছি। এখন পর্যন্ত একটা গরুও বিক্রি হয়নি। প্রত্যাশিত দাম না পেলে গরু ফিরিয়ে নিযে যাব।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং ব্যবসায়ীরা আশা, শনিবার বিকেল থেকেই বাকি সময়ের মধ্যে গরু বিক্রি শেষ হয়ে যাবে।  গরু রাখার স্থান এবং গোখাদ্যের সংকটের কারণে এসব এলাকার লোকজন বিলম্বে গরু কিনে থাকেন। গত কয়েকটি কোরবানির ঈদে এমন চিত্রই দেখা গেছে। 


রাইজিংবিডি/ঢাকা/১০ আগস্ট ২০১৯/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়