ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মাতুয়াইল মা ও শিশু হাসপাতালে ৫০ শয্যার ডেঙ্গু ইউনিট চালু

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫০, ৮ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাতুয়াইল মা ও শিশু হাসপাতালে ৫০ শয্যার ডেঙ্গু ইউনিট চালু

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর মাতুয়াইল মা ও শিশু হাসপাতালে (ICMH) ডেঙ্গু রোগের চিকিৎসার জন্য ৫০ শয্যার ডেঙ্গু ইউনিট চালু করা হয়েছে।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের ডেঙ্গু জ্বরের প্রকোপ মোকাবেলার লক্ষ্যে নিয়মিত আলোচনা সভা শেষে এ তথ্য জানানো হয়।

এতে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদ, স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখার পরিচালক অধ্যাপক ডা. সানিয়া তহমিনা।

ডা. আবুল কালাম আজাদ জানান, ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে মহাপরিচালক (স্বাস্থ্য) তত্ত্ববধায়ক, জেলা হাসপাতাল, মেডিকেল কলেজ হাসপাতালে এবং অন্যান্য হাসপাতালসমূহে ঈদের ছুটিকালীন ডেঙ্গু ব্যবস্থাপনা কীভাবে পরিচালিত হবে সে বিষয়েও দিক নির্দেশনা দেন।

একই সঙ্গে স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক বরাদ্দকৃত অর্থের মাধ্যমে স্থানীয় ব্যবস্থাপনায় ডেঙ্গুর আরডিটি ক্রয়ের প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার উপর তাগিদ দেন।

প্রয়োজনে ওষধ প্রশাসনের সহযোগিতা নেয়া যেতে পারে মর্মে নির্দেশ প্রদান করেন।

তিনি জানান, স্বাস্থ্য অধিদপ্তরের রোগ নিয়ন্ত্রণ শাখা থেকে ৬৪ টি জেলার সদর হাসপাতালে অতিরিক্ত ডেঙ্গু NS1 কিট সরবরাহ করা হয়েছে।

ই-কমার্স প্লাটফর্মের মাধ্যমে স্থানীয় সরকার মন্ত্রনালয় ডেঙ্গু রোগের প্রতিরোধ ও প্রতিকার এবং জনসচেতনতা সৃষ্টিতে ১৬ লক্ষ স্কাউটকে সম্পৃক্ত করেছে। এখানে স্বাস্থ্য অধিদপ্তর প্রধান উদ্যোক্তা হিসেবে কাজ করছে বলে জানান তিনি।


রাইজিংবিডি/ঢাকা/৮ আগস্ট ২০১৯/সাওন/হাকিম মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়