ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মাদক-নারী নির্যাতন-জঙ্গীবাদ নির্মূলে পুলিশের উদ্যোগ

রফিক সরকার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৬, ৩১ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাদক-নারী নির্যাতন-জঙ্গীবাদ নির্মূলে পুলিশের উদ্যোগ

কালীগঞ্জ (গাজীপুর) সংবাদদাতা : দেশ থেকে মাদক, নারী নির্যাতন ও জঙ্গীবাদ নির্মূলে যুব সমাজকে কাজে লাগানোর উদ্যোগ নিয়েছেন গাজীপুর জেলা পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম।

সেই উদ্যোগ বাস্তবায়ন করতে জেলার প্রতিটি থানার আওতাধীন বিভিন্ন পাড়া-মহল্লায় আয়োজন করা হয়েছে মাদক, নারী নির্যাতন ও জঙ্গীবাদ বিরোধী ফুটবল টুর্ণামেন্ট। আর তা বাস্তবায়ন করছেন গাজীপুর জেলার বিভিন্ন থানা পুলিশ। এরই ধারাবাহিকতায় কালীগঞ্জ থানার প্রতিটি পাড়া-মহল্লায় আয়োজন করা হয়েছে এই ফুটবল টুর্ণামেন্ট।

জানা গেছে, কালীগঞ্জ উপজেলার ৭টি ইউনিয়ন ও একটি পৌরসভা। প্রতিটি ইউনিয়নে ৯টি করে ওয়ার্ড। সে হিসেবে পৌরসভা ও ইউনিয়ন মিলিয়ে মোট ৭২টি ওয়ার্ড এ ফুটবল টুর্ণামেন্টে অংশগ্রহণ করছে। শুরুতে প্রতিটি ইউনিয়ন বা পৌরসভার ৯টি ওয়ার্ডের মধ্যে শ্রেষ্ঠত্বের লড়াই হচ্ছে। ইউনিয়ন ও পৌরসভা বিজয়ীরা উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠত্বের লড়ায়ে নামবে। আর উপজেলা পর্যায়ের বিজয়ীরা লড়বে জেলা পর্যায়ে। জেলার শ্রেষ্ঠত্বের লড়াইয়ের মধ্য দিয়ে শেষ হবে গাজীপুর জেলা পুলিশের মাদক, নারী নির্যাতন ও জঙ্গীবাদ বিরোধী ফুটবল টুর্ণামেন্ট। এখন চলছে ইউনিয়ন ও পৌরসভার মধ্যে শ্রেষ্ঠত্বের লড়াই।

কালীগঞ্জ পৌর মেয়র মো. লুৎফুর রহমান রাইজিংবিডিকে জানান, যে বিষয়গুলো নিয়ে ফুটবল টুর্ণামেন্ট হচ্ছে সেগুলো আমাদের সমাজের সামাজিক ব্যাধি। আর এ ব্যাধি নিরসনে যুব সমাজকে নিয়েই কাজ শুরু করতে হবে। তাই তিনি মনে করছেন এই টুর্ণামেন্ট গাজীপুর জেলা পুলিশ সুপার ও কালীগঞ্জ থানা পুলিশের একটি সময়োপযোগী সিদ্ধান্ত। এই ফুটবল টুর্ণামেন্টের মধ্য দিয়ে যুব সমাজের মাধ্যমে মাদক, নারী নির্যাতন ও জঙ্গীবাদের বিরুদ্ধে সচেতন করতে হবে।

কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আবু বকর মিয়া রাইজিংবিডিকে বলেন, মাদক, নারী নির্যাতন ও জঙ্গীবাদ নিয়ে আমাদের পুলিশ বাহিনী সব সময় কাজ করেছে এবং করছে। তবে এসবের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলা দরকার। আর তাই আমাদের পুলিশ সুপার মহোদয় এ উদ্যোগ নিয়েছেন। তার নির্দেশেই আমরা এ বিষয়ে সহযোগিতা করছি।

 

রাইজিংবিডি/কালীগঞ্জ/৩১ আগস্ট ২০১৯/রফিক সরকার/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ