ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মাদকের মামলায় একজনের যাবজ্জীবন

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫১, ৪ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাদকের মামলায় একজনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক : মাদকের মামলায় মো. চাঁন মিয়া (৫০) নামে এক ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. রবিউল ইসলাম আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। কারাদণ্ডের পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরো ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

রায়ে একই সঙ্গে ৫৬ পিস ইয়াবা বিক্রয়ের উদ্দেশ্যে কাছে রাখায় ৫ বছরের কারাদাণ্ড এবং ৫ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরো ছয় মাস বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে।

দণ্ডিত চাঁন মিয়া রাজধানীর পল্লবী থানার ১১ নং সেকশনের, বি ব্লকের মিল্লাত ক্যাম্পের মৃত মোহাম্মাদ আলীর ছেলে।

রায় ঘোষণার সময় চাঁন মিয়াকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণার পর তাকে সাজা পরোয়ানা দিয়ে কারাগারে পাঠানো হয়।

২০১৮ সালের ১৯ ফেব্রুয়ারি পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, মিল্লাত ক্যাম্পের ফায়জানে ইমাম হুসাইন জামে মসজিদের সামনে পাকা রাস্তার ওপর এক ব্যক্তি বিক্রির উদ্দেশ্যে হেরোইনসহ অবস্থান করছে। পুলিশের উপস্থিতি টের পেয়ে চাঁন মিয়া পালানোর সময় গ্রেপ্তার হয়। পরে তার দেহ তল্লাশি করে পলিথিনে প্যাঁচানো অবস্থায় ১ হাজার ৩৫০ পুরিয়া হেরোইন পাওয়া যায়। এসব হেরোইনের আনুমানিক ওজন ১৫০ গ্রাম।

ওই ঘটনায় পল্লবী থানার এসআই মাজেদুল ইসলাম মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে একই থানার এসআই মুহাম্মাদ মুমিনুর রহমান গত বছরের ২২ মার্চ চাঁন মিয়ার বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন। একই বছর ৩ জুন আদালত আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। আদালত চার্জশিটভুক্ত ছয় সাক্ষীর মধ্যে পাঁচজনের সাক্ষ্য গ্রহণ করেন।


রাইজিংবিডি/ঢাকা/৪ সেপ্টেম্বর ২০১৯/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়