ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ডেঙ্গুতে গৃহবধূর মৃত্যু

বেলাল রিজভী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৯, ৩ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডেঙ্গুতে গৃহবধূর মৃত্যু

মাদারীপুর প্রতিনিধি: ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মাদারীপুরের কালকিনিতে নাদিরা বেগম (৩৯) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে।

নিহত নাদিরা গত তিন দিন পূর্বে ডেঙ্গু জ্বরে কালকিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন। শনিবার ভোরে মাদারীপুর সদর হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়।

জানা গেছে , সে পৌর এলাকার উত্তর কৃষ্ণনগর গ্রামের আলমগীর মোড়লের স্ত্রী।

এদিকে মাদারীপুরের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু রোগে আক্রান্ত আরো ৪৮ রোগী সনাক্ত হয়েছে। এদের মধ্যে ২০ জন রোগী আক্রান্ত হয়েছে মাদারীপুর থেকেই। বাকিরা ঢাকা থেকে আক্রান্ত হয়ে মাদারীপুর এসেছে।

এ পর্যন্ত নিহতের সংখ্যা দাঁড়িয়েছে চারজন। এদের মধ্যে শিবচরের ফারুক হোসেন, কালকিনির জুলহাস মিয়া ঢাকায় চিকিৎসাধীন থাকা অবস্থায় মারা গেছে। রাজৈরের শারমিন আক্তার মারা গেছে ফরিদপুর হাসপাতালে। এ ছাড়া, আজ কালকিনি স্বাস্থ্য কমপ্লেক্সে নাদিরা বেগম নামে এক রোগী মারা গেছে।

ভুক্তভোগী পরিবার ও হাসপাতাল সূত্রে জানাগেছে, ডেঙ্গু জ্বর নিয়ে গৃহবধূ নাদিরা বেগমকে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। কিন্তু শনিবার ভোরে তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য মাদারীপুর সদর হাসপাতালে পাঠানো হয়। পরে তাকে মাদারীপুর নিয়ে যাওয়ার পথে সে মারা যায়। নিহত নাদিরা ও তার মেয়ে খাদিজা আক্তার ৪ দিন আগে ঢাকা থেকে ডেঙ্গু ভাইরাস নিয়ে বরিশাল শেবাচিম হাসপাতালে ভর্তি হতে গিয়ে সিট না থাকায় ফিরে আসেন।

এদিকে নিহত নাদিরা বেগমের মেয়ে ডেঙ্গু রোগী খাদিজা আক্তার অভিযোগ করে বলেন, ‘ডাক্তারের অবহেলার জন্য আমার মায়ের মৃত্যু হয়েছে, তার কাছে রাতে চিকিৎসার জন্য গেলে তিনি আমার বোনের সঙ্গে বকাঝকা করেন তার পরে আমার মাকে ঘুমের ওষুধ দেন। ওই ওষুধ খাওয়ালে আমার মার মুখ থেকে ফেনা বের হতে থাকে। পরে ডাক্তার ডাকলে তিনি আমার মাকে মাদারীপুর নিয়ে যেতে বলেন।’

তবে অভিযুক্ত ডা. রাকিজ্জামান বলেন ‘আমাদের কোন অবহেলা ছিল না।’

মাদারীফুরের ভারপ্রাপ্ত সিভিল সার্জন খলিলুজ্জামান বলেন, ‘এ পর্যন্ত মাদারীপুরে ৪৮ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। আমরা আমাদের সাধ্যমত চিকিৎসা দিয়ে যাচ্ছি।’


রাইজিংবিডি/মাদারীপুর/৩ আগস্ট ২০১৯/বেলাল রিজভী / জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়