ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মামুনুল হকসহ ১০০ জনের বিরুদ্ধে সোনারগাঁ থানায় ৩ মামলা

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৮, ৭ এপ্রিল ২০২১   আপডেট: ২০:৪৪, ৭ এপ্রিল ২০২১
মামুনুল হকসহ ১০০ জনের বিরুদ্ধে সোনারগাঁ থানায় ৩ মামলা

মামুনুল হক (ফাইল ফটো)

হেফাজত নেতা মামুনুল হকসহ ১০০ জনের নাম উল্লেখ করে তিনটি মামলা দায়ের করা হয়েছে। এছাড়া, অজ্ঞাতনামা আরও প্রায় ৬০০ জনকে আসামি করা হয়েছে। মঙ্গলবার (৬ এপ্রিল) রাতে পুলিশ বাদী হয়ে দুটি ও আহত এক সাংবাদিক বাদী হয়ে  সোনারগাঁ থানায় একটি মামলা দায়ের করেন। সোনারগাঁ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) খন্দকার তবিবুর রহমান এই তথ‌্য নিশ্চিত করেন।

নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার রয়্যাল রিসোর্টে গত শনিবার (৪ এপ্রিল) নারীসহ হেফাজত নেতা মামুনুল হক অবরুদ্ধ হওয়ার ঘটনায় ভাঙচুর ও পুলিশের ওপর হামলার ঘটনায় এই মামলাগুলো দায়ের করা হয়।

থানা-সূত্রে জানা গেছে,  সোনারগাঁ থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) ইয়াউর বাদী হয়ে সরকারি কাজে বাধা দেওয়া, পুলিশের ওপর হামলা ও রয়্যাল রিসোর্ট ভাঙচুরের ঘটনায় ৪১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২৫০/৩০০ জনকে আসামি করে একটি মামলা করেন। এ মামলার মামলায় প্রধান আসামি করা হয়েছে মামুনুল হককে। 

এছাড়া, এ মামলায় সোনারগাঁ পৌরসভা জাতীয় পার্টির সভাপতি এম.এ জামান, সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম, মোগরাপাড়া চৌরাস্তা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মহিউদ্দিন খান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মসজিদের খতিব ইকবাল হোসেনসহ হেফাজত ইসলামের উপজেলার বিভিন্ন ইউনিয়নের বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদেরও আসামি করা হয়েছে।

সোনারগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) আরিফ হাওলাদার বাদী হয়ে যানবাহনে আগুন দেওয়া ও ককটেল বিস্ফোরণের ঘটনায় দ্বিতীয় মামলাটি করেন। এই মামলায় ৪২ জনের নাম উল্লেখসহ  ২৫০/৩০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়। এ মামলায় হেফাজত, জাতীয় পার্টি ও বিএনপির কয়েকজন নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়েছে।

হেফাজত ইসলামের কর্মীদের হামলায় আহত স্থানীয় এসএ টেলিভিশনের নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি হাবিবুর রহমান বাদী হয়ে ১৭ জনের নাম উল্লেখসহ ৭০/৮০ জন অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে একটি মামলা দায়ের করেছেন।

মামলা তিনটি দায়েরের বিষয় নিশ্চিত করে সোনারগাঁ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) খন্দকার তবিবুর রহমান  বলেন, ‘আসামিদের গ্রেপ্তার করতে অভিযান শুরু হয়েছে। উপজেলা আওয়ামী লীগের কার্যালয় ভাঙচুর ও যুবলীগ-ছাত্রলীগ নেতাদের বাড়িঘরে ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় থানায় আরও একাধিক মামলার প্রস্তুতি চলছে।’ 

খন্দকার তবিবুর রহমান বলেন, ‘সোনারগাঁয়ে মামুনুল হক ইস্যুতে হেফাজতের তাণ্ডব সহিংসতা ও নাশকতা সৃষ্টির ঘটনায় তিনটি পৃথক মামলার এজাহারভুক্ত আসামি হেফাজত-কর্মী মোস্তফাকে গ্রেপ্তার করেছে পুলিশ। নাশকতা ও সহিংসতার এসব মামলায় এই পর্যন্ত হেফাজতের ১৫ কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।’

নারায়ণগঞ্জ পুলিশ সুপার জায়েদুল আলম বলেন, ‘তিন মামলায় ১০০ জন আসামির নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া, আরও প্রায় ৬০০ জনকে আসামি করে পুলিশ বাদী হয়ে দুটি ও লাঞ্চিত সাংবাদিক বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। পুলিশ এই পর্যন্ত ১৫ জন আসামিকে গ্রেপ্তার করেছে। মামলার অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

রাকিব/সনি/এনই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়