ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মাহমুদউল্লাহর ফেরার ম্যাচে নায়ক নাঈম

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪১, ১৪ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাহমুদউল্লাহর ফেরার ম্যাচে নায়ক নাঈম

ইনজুরি কাটিয়ে দলে ফিরলেন মাহমুদউল্লাহ রিয়াদ। তার ফেরার ম্যাচে জিতল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

শনিবার মিরপুর শের-ই-বাংলায় আগে ব্যাটিং করে রংপুর রেঞ্জার্স ৮ উইকেটে ১৫৭ রান তোলে। জবাবে ১০ বল হাতে রেখে ৬ উইকেটের বিশাল জয় পায় চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের দ্বিতীয় জয়ের ম্যাচে দ্বিতীয় হারের স্বাদ পেল রংপুর রেঞ্জার্স।

টস হেরে ব্যাটিং করতে নেমে রংপুরের ইনিংসের শুরু থেকেই হয়েছে ছোট ছোট জুটি। ওপেনিং জুটি ২৫ রানের। পরের জুটিগুলো ৩৩, ৩০, ২৯ রানের। টপ অর্ডার ও মিডল অর্ডারের জুটিগুলো বড় না হওয়ায় দলীয় রানও বড় হয়নি রংপুরের। শেষের ব্যাটসম্যানরা ছিলেন আসা-যাওয়ার মিছিলে।  

ইনিংসের শুরু থেকে আগ্রাসী ব্যাটিং করেন ওপেনার নাঈম শেখ। প্রতিভাবান এ ব্যাটসম্যান প্রথম ম্যাচে ভালো করতে না পারলে আজ ছিলেন স্বরূপে। পেয়েছেন বিপিএলের প্রথম হাফ সেঞ্চুরি।  ৫৪ বলে ৬ চার ও ৩ ছক্কায় সাজান নিজের ৭৮ রানের ইনিংস।

পেসার মেহেদী হাসান রানাকে তৃতীয় ওভারে পরপর দুই বলে চার-ছক্কা মেরে ঝড়ো ব্যাটিংয়ের শুরু করেন নাঈম। এরপর পঞ্চম ওভারে পেসার রুবেল হোসেনকে উড়ান ডিপ মিড উইকেট দিয়ে। পরের বলেই চার। লেগ স্পিনার বার্লকে সপ্তম ওভারের পঞ্চম বলে ও অষ্টম ওভারের প্রথম দুই বলে দুই চার মেরে নাঈম ২৬ বলে তুলে নেন নেন ফিফটি। ব্যাটিং ধারাবাহিকতায় এগিয়ে যাচ্ছিলেন ভালোভাবেই। কিন্তু ১৮তম ওভারে তাকে থামান রুবেল হোসেন। রিভার্স সুইপ করতে গিয়ে ডিপ ফাইন লেগে ক্যাচ দেন নাঈম। অসাধারণ ব্যাটিংয়ে দলকে ম্যাচ জেতাতে না পারলেও ম্যাচসেরার পুরস্কার পেয়েছেন নাঈম।

নাঈম বাদে দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান করেন অধিনায়ক মোহাম্মদ নবী। শেষ দিকে তাসকিন ৪ বলে ১১ রান তুললে ১৫৭ রানের পুঁজি পায় রংপুর। ২৯ বল পর তাসকিনের ব্যাট থেকে আসে প্রথম বাউন্ডারি। নিজের প্রথম বলেই তাসকিন লং অফ দিয়ে হাঁকান বিশাল ছক্কা।

বল হাতে ৩৫ রানে ২ উইকেট নেন কেসরিক উইলিয়ামস। তবে মধ্যভাগে দুর্দান্ত বোলিং করেন মাহমুদউল্লাহ ও বার্ল। বার্ল ৩ ওভারে ২৪ রানে নেন ১ উইকেট। মাহমুদউল্লাহ ১৭ রানে পেয়েছেন ১ উইকেট। এছাড়া রানা ও রুবেলের পকেটে গেছে ১টি করে উইকেট।

লক্ষ্য তাড়ায় পাওয়ার প্লে’তে ৫৫ রান তুলে চিটাগং চ্যালেঞ্জার্স। দুই ওপেনার চাদউইকট ওয়ালটন ও আভিষকা ফার্নান্দো দলকে এনে দেন উড়ন্ত সূচনা। সপ্তম ওভারে আভিষকা ৩৭ রানে ফিরলেও ওয়ালটন তুলে নেন নিজের হাফ সেঞ্চুরি। ৩৪ বলে ৫০ রানে ওয়ালটন সাজঘরে ফেরেন নবীর বলে।

জয়ের বাকি কাজটুকু সারেন ইমরুল কায়েস। ৩৩ বলে অপরাজিত ৪৪ রানের ইনিংস খেলে ইমরুল দলকে এনে দেন জয়। মাহমুদউল্লাহর ব্যাট থেকে আসে ১৫ রান। নাসির আজ ছিলেন নিষ্প্রভ। ৩ বলে করেন মাত্র ৩ রান।

ঢাকায় প্রথম পর্বের শেষ ম্যাচে দারুণ জয় পেল চট্টগ্রাম। রংপুর হারল প্রথম পর্বের দুই ম্যাচই। দুই দলের পরের ম্যাচ চট্টগ্রামে। দেখার বিষয় চট্টগ্রাম নিজেদের মাটিতে জয়ের ধারা ধরে রাখতে পারে কিনা। আর বন্দরনগরীতে নিজেদের ভাগ্য ফেরাতে লড়তে হবে রংপুরকে।


ঢাকা/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়