ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মিরপুরে ৯৫টি বিহারী পরিবারের মিছিল

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৬, ৩ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মিরপুরে ৯৫টি বিহারী পরিবারের মিছিল

রাজধানীর মিরপুর-১২ এর কালশীস্থ কুর্মিটোলা বিহারী ক্যাম্প এলাকায় “উচ্ছেদ প্রক্রিয়া বন্ধ রেখে তালিকায় বাদ পড়াদের পূণর্বাসনের দাবীতে” মিছিল করেছে ৯৫টি বিহারী পরিবার।

জানা গেছে যে, প্রায় ১ বছর পূর্বে কালশী হতে মিরপুর ডিওএইচএস গামী উত্তর-দক্ষিণ মূখী সড়কটি প্রশস্থ করণের কাজ শুরু করা হয়েছে। মিরপুর-১২ এর কুর্মিটোলা বিহারী ক্যাম্পের ৪৭৯টি ক্ষতিগ্রস্থ পরিবারের তালিকা করেছে কর্তৃপক্ষ। তালিকায় বিহারী ক্যাম্পের ৯৫টি পরিবারের নাম বাদ পড়ায় তারা লিখিত ভাবে তাদের আপত্তি জানিয়েছে। কিন্তু তালিকা সংশোধন ও বাদ পড়াদের কখন ঘর নির্মাণ হবে তা চূড়ান্ত না করেই গতকাল কুর্মিটোলা বিহারী ক্যাম্পে উচ্ছেদের মৌখিক নোটিশ দেন প্রকল্পে কর্মকর্তারা। ফলে বিহারী ক্যাম্পে ক্ষোভ ও উত্তেজনা দেখা দিয়েছে।   

মিছিলে উদ্বিগ্ন বিহারীরা উচ্ছেদের পূর্বেই সংশোধিত তালিকা প্রকাশের দাবী জানিয়েছেন।

বায়তুর রহমত মসজিদ হতে মিছিলটি শুরু হয় এবং মিরপুর ডিওএইচএস গামী সড়ক হয়ে ও কালশী প্রদক্ষিণ করে বাংলাদেশী বিহারী পূণর্বাসন সংসদ (বিবিআরএ) এর থানা কার্যালয়ের সন্নিকটে শেষ হয়। মিছিলে নেতৃত্ব দেন বেনারশী তাঁতী জুনায়েদ দিল্লী ওয়াল। মিছিলটির শেষে সমাবেশে মিলিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন আসলাম বক্সী, হাবিবুল্লাহ পারভেজ, মোঃ পারভেজ, আব্দুল কুদ্দুস প্রমূখ।


 
ঢাকা/হাবিবুল্লাহ পারভেজ/নাসিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়