ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মিশরে প্রদর্শিত হবে বাংলাদেশের ‘ইনভেস্টমেন্ট’

হোসাইন মোহাম্মদ সাগর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০২, ২২ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মিশরে প্রদর্শিত হবে বাংলাদেশের ‘ইনভেস্টমেন্ট’

বিনোদন প্রতিবেদক : মিশরের কায়রোতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘এএম ইজিপ্ট ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল ২০১৭’। ২৮ আগস্ট শুরু হবে দিনব্যাপী এই উৎসবটি।

কায়রোর ইজিপশিয়ান ক্যাথলিক সেন্টার অব দ্য সিনেমা থিয়েটারে বিশ্বের বিভিন্ন দেশ থেকে নির্বাচিত সিনেমাগুলো প্রদর্শিত হবে। এতে প্রদর্শিত হবে বাংলাদেশ থেকে নির্বাচিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ইনভেস্টমেন্ট’। চলচ্চিত্রটি নির্মাণ করেছেন তরুণ নির্মাতা শারীফ অনির্বাণ।

চলচ্চিত্রটির গল্প প্রসঙ্গে নির্মাতা শারীফ অনির্বাণ রাইজিংবিডিকে জানান, রিকশাচালক বাবা সারাদিন রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে রিকশা চালিয়ে যে টাকা উপার্জন করে তা দিয়ে চলে ছেলের পড়ালেখার খরচ। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ে ছেলে। ছেলের উজ্জ্বল ভবিষ্যৎ নিয়ে স্বপ্নে বিভোর বাবা। তাই দিন শেষে তার সবটুকু উপার্জন ছেলের হাতে তুলে দেয়। নিজের জন্য কিছুই অবশিষ্ট রাখে না কারণ ছেলের যদি চলতে কষ্ট হয়! এমন গল্প নিয়ে তৈরি হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ইনভেস্টমেন্ট’।

৫ মিনিট ৪৭ সেকেন্ড দৈর্ঘ্যের চলচ্চিত্রে সন্তানের প্রতি পিতার নিঃস্বার্থ ভালোবাসা আর দায়িত্ববোধ তুলে ধরা হয়েছে। নির্মাতা শারীফ অনির্বাণ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সম্মান শেষ বর্ষের শিক্ষার্থী। উচ্চমাধ্যমিক পর্যায়ে ক্যামেরায় হাতেখড়ি তার। তবে এটিই তার নির্মিত প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।

নির্মাতা শারীফ অনিবার্ণ বলেন, ‘সিনেমা এমন একটি বিষয়, যা বর্ডারের কাঁটাতারে সীমাবদ্ধ থাকে না। সিনেমার বিশ্ব ভ্রমণে না লাগে ভিসা না লাগে পাসপোর্ট। ভবিষ্যতে আরো মানসম্মত সিনেমা নির্মাণ করে তা বিশ্ব দরবার হাজির করতে চাই। এর মাধ্যমে নিজ দেশের জন্য সম্মান বয়ে আনতে চাই।’

এর আগে ‘ইনভেস্টমেন্ট’ চলচ্চিত্রটি সিলেট আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-২০১৭-তে প্রদর্শিত হয়। সারা বিশ্বের ৫৫ হাজার চলচ্চিত্র থেকে নির্বাচিত ৭০টি চলচ্চিত্রের মধ্যে স্বল্পদৈর্ঘ্য ক্যাটাগরিতে জায়গা করে নেয় এটি। উৎসবে প্রশংসা কুড়ায় চলচ্চিত্রটি।



রাইজিংবিডি/ঢাকা/২২ জুলাই ২০১৭/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়