ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মিশ্র প্রবণতায় লেনদেন চলছে

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৫, ১৪ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মিশ্র প্রবণতায় লেনদেন চলছে

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার দেশের উভয় শেয়ারবাজারে সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন চলছে।

এদিন লেনদেনের শুরুতে প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ক্রয়ের চাপে সূচক বাড়তে থাকলেও ৩৮ মিনিট পর সেল প্রেসারে এর মাত্রা হ্রাস পেতে থাকে। লেনদেন শুরুর প্রথম দু’ঘণ্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অঙ্কে লেনদেন আগের দিনের তুলায় কিছুটা বেড়েছে। দুপুর ১টা ২০ মিনিট পর্যন্ত ডিএসইতে লেনদেন হয়েছে ৩৭৬ কোটি ৯৪ লাখ টাকা।

ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪৫৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬১ পয়েন্টে এবং ডিএসই৩০ সূচক ০.২৬ পয়েন্ট কমে অবস্থান করছে ২০২৬ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২৯৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৭টির, দর কমেছে ৯৭টির এবং দর অপরিবর্তীত রয়েছে ৬৫টির। এ সময় টাকার অঙ্কে লেনদেন হয়েছে ১৬৮ কোটি ৩ লাখ ৬৭ হাজার টাকা।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই)সার্বিক মূল্যসূচক আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট  কমে অবস্থান করছে ১০ হাজার ২৩৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৩টির, দর কমেছে ৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের।

আলোচ্য সময় পর্যন্ত এই বাজারে লেনদেন হয়েছে ২০ কোটি ৬৭ লাখ টাকা।

 

 

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ জুন ২০১৭/আশিক/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়