ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মিশ্র প্রবণতায় লেনদেন চলছে

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৪, ১৯ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মিশ্র প্রবণতায় লেনদেন চলছে

অর্থনৈতিক প্রতিবেদক : সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার দেশের উভয় পুঁজিবাজারে সূচকের মিশ্র প্রবণতায় লেনদেন চলছে।

গতকাল মঙ্গলবার নিম্নমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছিল। আজ লেনদেনে অংশ নেওয়া অধিকাংশ শেয়ারের দাম কমেছে। তবে সকাল থেকে লেনদেনে গতি রয়েছে। এই গতি গতকালের তুলনায় কিছুটা বেশি।

আজ দুপুর সোয়া ১২টা পর্যন্ত দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ৫০৪ কোটি ৫ লাখ টাকার শেয়ার। গতকাল মঙ্গলবার এই সময়ে লেনদেনের পরিমাণ ছিল ৪২৪ কোটি ২৭ লাখ টাকা।

বাজার বিশ্লেষণে দেখা যায়, এ সময়ে ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ৩১৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১২৬টির, কমেছে ১৩৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৫৯টির।

ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫ হাজার ৮২০ পয়েন্টে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩২৪ পয়েন্টে। ডিএস৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ১৩৬ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) দুপুর সোয়া ১২টা পর্যন্ত লেনদেন হয়েছে ২২ কোটি ৪০ লাখ টাকার শেয়ার। গতকাল মঙ্গলবার এই সময়ে লেনদেনের পরিমাণ ছিল ১৫ কোটি ৫০ লাখ টাকা।

এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২২১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬৬টির, কমেছে ১১৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির।




রাইজিংবিডি/ঢাকা/১৯ জুলাই ২০১৭/আশিক/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়