ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

মুশফিকের অটোগ্রাফ নিলেন অশ্বিন

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৯, ১৩ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুশফিকের অটোগ্রাফ নিলেন অশ্বিন

ম্যাচ বলে অটোগ্রাফ দিচ্ছেন মুশফিক। পাশে দাঁড়িয়ে অশ্বিন। (ছবি: ফেসবুক)

ক্রীড়া ডেস্ক : হায়দরাবাদ টেস্টের চতুর্থ দিন ইতিহাসে নাম লেখান রবিচন্দ্রন অশ্বিন। ভারতীয় অফ স্পিনার টেস্টে দ্রুততম ২৫০ উইকেট নেওয়ার রেকর্ড গড়েন। তার ২৫০তম শিকার ছিলেন বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিম। আজ ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের পর মাইলফলক ছোঁয়া সেই বলে মুশফিকের অটোগ্রাফ নিয়েছেন অশ্বিন।

মুশফিক বিষয়টি নিশ্চিত করে পিটিআইকে বলেছেন, ‘হ্যাঁ, অশ্বিন আমার কাছে আসে এবং আমি তার ২৫০তম শিকার ছিলাম জানিয়ে ম্যাচ বলে অটোগ্রাফ নেয়। আমি শুনেছি ডেনিস লিলিকে ছাড়িয়ে সে একটি বিশ্ব রেকর্ড গড়েছে।’

প্রাক্তন অস্ট্রেলিয়ান পেসার লিলি ২৫০ উইকেট নিয়েছিলেন ৪৮ টেস্টে। তার চেয়ে তিন টেস্ট কম খেলে অর্থাৎ ৪৫ টেস্টে ২৫০ উইকেট নিয়ে নতুন রেকর্ড গড়েছেন অশ্বিন। সেই বলেই ২৫০তম শিকারের স্মারক রেখে দিলেন টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষ এই বোলার।

শুধু অশ্বিন নন, প্রাক্তন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও স্মারক রেখে দিতেন। ভারতের প্রতিটি জয়ের পর কমপক্ষে একটি স্টাম্প নিজের সংগ্রহে রেখে দিতেন ‘ক্যাপ্টেন কুল’। ওয়ানডে ক্রিকেটে এলইডি স্টাম্প আসার পর অবশ্য এটি আর করতে পারেননি তিনি। করবেন কী করে, এলইডি স্টাম্প যে বেশ দামি!

তথ্যসূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।



রাইজিংবিডি/ঢাকা/১৩ ফেব্রুয়ারি ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়