ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মৃত্যুর কাছে হার মানলেন ভোলার গৃহবধূ লিপা

ফয়সল বিন ইসলাম নয়ন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১৯, ২১ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মৃত্যুর কাছে হার মানলেন ভোলার গৃহবধূ লিপা

ভোলা সংবাদদাতা: দু’মাসেরও বেশি অসহ্য যন্ত্রণায় ভূগে অবশেষে মৃত্যুর কাছে হার মানলেন ভোলা সদর উপজেলার ভেদুরিয়া ইউনিয়নের গৃহবধূ লিপা।

অভিশপ্ত যৌতুকই এই গৃহবধূর জন্য মৃত্যুর কারণ হয়ে ওঠে। ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার মৃত্যু হয় গৃহবধূ লিপার।

চরচটকিমারা ৭নং ওয়ার্ডে যৌতুকের দায়ে স্ত্রীকে পিটিয়ে হত্যা করেছে পাষন্ড স্বামী ও তার পরিবারের লোকজন।

মামলা ও নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, প্রায় ১৩ বছর পূর্বে ভেদুরিয়া ইউনিয়নের চর রমেশ এলাকার ২নং ওয়ার্ডের শাজাহান হাজারীর মেয়ে লিপা বেগমের সাথে বিয়ে হয় চর চটকিমারা ৭নং ওয়ার্ডের জয়নাল আবদীনের ছেলে সিরাজের সাথে।

বিয়ের পর কিছুদিন উভয়ের দাম্পত্য জীবন ভালো কাটলেও পরবর্তীতে সিরাজ দুই লাখ টাকা যৌতুক দাবি করে লিপার পরিবারের কাছে। লিপার বাবা জামাই সিরাজকে ৫০ হাজার টাকা দিয়েও রক্ষা করতে পারেনি মেয়েকে।

পাষন্ড স্বামী সিরাজ ও তার পরিবারের লোকজন বাকি দেড় লাখ টাকার জন্য লিপার উপর শারীরিক নির্যাতন শুরু করে। সর্বশেষ গত ১৩ আগস্ট ২০১৮ইং তারিখে সিরাজ ও তার পরিবারের লোকজন লিপার ওপর চরম শারীরিক নির্যাতন চালায়। এতে লিপার মাথা ও শরীরের বিভিন্ন স্থানে মারাত্মক জখম হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ভোলা সদর হাসপাতালে ভর্তি করে।

এ বিষয়ে লিপা বাদী হয়ে আদালতে একটি মামলা দায়ের করে। এ মামলায় বর্তমানে লিপার স্বামী সিরাজ জেলহাজতে আটক রয়েছে।

এ দিকে চরম শারীরিক নির্যাতনের পর থেকে দিনে দিনে লিপার শারীরিক অবস্থার অবনতি দেখা দেয়। শনিবার ভোলা সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর কোলে ঢলে পড়ে এই হতভাগ্য গৃহবধূ।

পুলিশ ময়না তদন্তের জন্য লিপার লাশ মর্গে পাঠিয়েছে। এ ব্যাপারে লিপার বাবা বাদী হয়ে ৯জনকে আসামি করে ভোলা সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেছেন। পুলিশ সিরাজের বাবা ও ভাইকে গ্রেপ্তার করেছে।




রাইজিংবিডি/ভোলা/২১ অক্টোবর ২০১৮/ফয়সল বিন ইসলাম নয়ন/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ