ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘মেগা প্রজেক্টের নামে পকেট ভারী হচ্ছে’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৮, ২ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘মেগা প্রজেক্টের নামে পকেট ভারী হচ্ছে’

উন্নয়ন ও মেগা প্রজেক্টের নামে সরকার নিজের পকেট ভারী করছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।

সোমবার জাতীয় প্রেসক্লাবের সামনে বিদ্যুৎ ও পানির মূল্য বৃদ্ধির প্রতিবাদে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন নামে একটি সংগঠন এ মানববন্ধনের আয়োজন করে।

জয়নুল আবদিন ফারুক বলেন, ‘এই সরকার গণতন্ত্রকে কুক্ষিগত করছে। উন্নয়ন আর মেগা প্রজেক্টের নামে লুটপাট করে পকেট ভারী করছে। রাজনৈতিক প্রতিষ্ঠান, সাংবিধানিক প্রতিষ্ঠানকে ধ্বংস করে দিচ্ছে।’

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজনৈতিক সিদ্ধান্তে কারাগারে আবদ্ধ রাখা হয়েছে দাবি করে তিনি বলেন, ‘আদালতের মাধ্যমে খালেদা জিয়ার জামিন হবে সেটা বিশ্বাস করা যায় না। আর যখনই আন্দোলনের ডাক দেই, কর্মসূচি ঘোষণা করি, তখনই বলে অনুমতির প্রয়োজন। সেই অনুমতি কোনো দিনও মেলে না। আমরা রাজপথে নামতে পারি না। যদি কখনো কৌশলগতভাবে রাজপথে নামি তখন আমাদের ওপর হামলা করা হয়। আন্দোলন ছাড়া খালেদা জিয়ার মুক্তির আর কোনো পথ নেই।’

এ সময় পানি, বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্ত বাতিলের দাবি জানান তিনি। 

আয়োজক সংগঠনের সভাপতি রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ প্রমুখ বক্তব্য দেন।

 

ঢাকা/নূর/ইভা

 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়