ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘মেসি-রোনালদোর পরই রুনি’

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৫, ২৪ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘মেসি-রোনালদোর পরই রুনি’

ক্রীড়া ডেস্ক : কদিন আগেই স্যার ববি চার্লটনের রেকর্ড ভেঙে ম্যানচেস্টার ইউনাইটেডের সর্বোচ্চ গোলদাতা হয়েছেন ওয়েইন রুনি। এমন অর্জনের পর তার প্রশংসায় মেতেছেন বিশ্বসেরা প্রাক্তন ফুটবলাররা।

ইউনাইটেডের হয়ে রেকর্ড সৃষ্টির পর রুনির প্রশংসায় মেতেছেন লিভারপুলের প্রাক্তন ফুটবলার স্টেন কলিমোরও। ইংল্যান্ডর এই প্রাক্তন ফুটবলার মনে করেন, সেরার বিচারে কেবল লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদোই রুনির আগে রয়েছেন।

২০০৪ সালে এভারটন থেকে ওল্ড ট্রাফোর্ডের ক্লাবটিতে নাম লেখান ‍রুনি। এরপর রেড ডেভিলদের হয়ে ৫টি লিগ শিরোপা জেতেন রুনি। সেই সঙ্গে ২০০৭-০৮ মৌসুমে ইউনাইটেডকে জেতান স্বপ্নের চ্যম্পিয়নস লিগের শিরোপা। তাই কলিমোর মনে করেন, শেষ একটি দশক বিশ্বের অন্যতম সেরা একজন ফুটবলার হিসেবেই কাটিয়েছেন রুনি।

ডেইলি মিররে লেখা এক কলামে স্ট্যান কলিমোর বলেন, ‘আপনি যদি সবচেয়ে সেরা দুজনের নাম বলতে চান তাহলে লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদোর নাম বলতে হবে। এরপরই আপনাকে রুনির নাম বলতে হবে। শেষ দশ বছরে সে অসাধারণ একটি ক্যারিয়ার পার করেছে।’

স্যার ববি চার্লটনের রেকর্ড ভাঙা নিয়ে কলিমোর বলেন, ‘অসাধারণ কিছু না হয়ে আপনি ববি চার্লটনের ইংল্যান্ড কিংবা ম্যানচেস্টার ইউনাইটেডের রেকর্ড ভাঙতে পারবেন না। রুনির এমন কৃতিত্বের জন্য তাকে প্রত্যেকেরই অভিনন্দন জানানো উচিত।’



রাইজিংবিডি/ঢাকা/২৪ জানুয়ারি ২০১৭/শামীম/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়