ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মেসিকে ছাড়া লিগ শুরু করছে বার্সেলোনা

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১৬, ১৬ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেসিকে ছাড়া লিগ শুরু করছে বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক: মাঠে গড়িয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ।  ফ্রেঞ্চ লিগের পর্দাও উঠেছে।  বুন্দেসলিগাও মাঠে গড়ানোর অপেক্ষা।  সিরি আ শুরু হবে কিছুদিনের মধ্যেই।  আজ থেকে শুরু হচ্ছে স্প্যানিশ লিগ লা লিগা।

শুরুতেই শিরোপাধারীদের ম্যাচ।  বার্সেলোনা ও অ্যাথলেতিক বিলবাওয়ের ম্যাচ শুরু পর্দা উঠবে লা লিগার।  রাত ১টায় বিলবাওয়ের মাঠে খেলবে দুই দল।

বার্সেলোনার সমর্থকদের জন্য রয়েছে মন খারাপের খবর।  লা লিগার উদ্বোধনী ম্যাচে পাওয়া যাবে না লিওনেল মেসিকে।  ইনজুরির কারণে মেসি রয়েছে দলের বাইরে।  তাকে ছাড়াই বিলবাওয়ে গিয়েছে কাতালানরা।  গত বছর শিরোপা পেতে বার্সেলোনার হয়ে সবথেকে বেশি আলো ছড়িয়েছিলেন মেসি।  এ প্রতিযোগীতায় মেসি হচ্ছেন রাজা।  তার গোল সংখ্যা ৪১৯।  আর বার্সেলোনা জিতেছে ২৬ শিরোপা।  মেসিকে ছাড়া বার্সেলোনা এ ম্যাচে মাঠে নামলেও কাতালানরা পাচ্ছেন কৌতিনহোকে।  তার সঙ্গে আছেন রাফিনাও।

স্প্যানিশ লিগের সবথেকে সফল দল রিয়াল মাদ্রিদ আগামীকাল খেলবে সেল্টা ভিগোর বিপক্ষে।  ম্যাচটি হবে সেল্টা ভিগোর মাঠে।  এ মৌসুম দিয়ে নতুন চ্যালেঞ্জ শুরু হচ্ছে রিয়াল বস জিনেদিন জিদানের।  গত মৌসুমের শেষ দিকে জিদান ফেরেন সান্তিয়াগো বার্নাব্যুতে।  এবার তার অধীনে রিয়াল শিরোপা খরা কাটায় কিনা সেটাই দেখার।

লা লিগার সবথেকে আকর্ষণীয় লড়াই হচ্ছে এল ক্লাসিকো।  শুধু লা লিগা বললে ভুল হবে ফুটবলের অন্যতম আকর্ষণীয় লড়াই হচ্ছে এল ক্লাসিকো। মৌসুমের প্রথম এল ক্ল্যাসিকো হবে এ বছরের অক্টোবরে।  বার্সেলোনার মাঠে প্রথম লেগ।  দ্বিতীয় লেগ ২০২০ সালের ১ মার্চ, রিয়ালের মাঠে।

উপমহাদেশের দর্শকদের এবারও ফেসবুকে লা লিগার ম্যাচ দেখতে হবে।  চার বছরের জন্য এই অঞ্চলের লা লিগা সম্প্রচার স্বত্ব কিনে নেয় ফেসবুক।

গত কয়েক বছর ধরে লা লিগা বলতে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা কিংবা অ্যাথলেতিকো মাদ্রিদের রাজত্ব।  এবারও কি একই ধারা চলবে নাকি পিছিয়ে থাকা কোনো দল জ্বলে উঠবে স্প্যানিশ লিগে।

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ আগস্ট ২০১৯/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়