ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মেসির সমালোচনায় ফার্ডিনান্ড-জেরার্ড

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৬, ১৫ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মেসির সমালোচনায় ফার্ডিনান্ড-জেরার্ড

লিওনেল মেসি

ক্রীড়া ডেস্ক : মঙ্গলবারের রাতটা নিশ্চয় ভুলে যেতে চাইবে বার্সেলোনা। এদিন রাতেই যে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে পিএসজির মাঠে ৪-০ গোলে বিধ্বস্ত হয়েছে কাতালানরা। পুরো ম্যাচে নিজের ছায়া হয়ে থেকেছেন বার্সেলোনার সেরা তারকা লিওনেল মেসি। প্যারিসে আর্জেন্টাইন ফরোয়ার্ডের পারফরম্যান্সের তাই কড়া সমালোচনা করেছেন দুই প্রাক্তন ফুটবলার রিও ফার্ডিনান্ড ও স্টিভেন জেরার্ড।

ম্যাচে মেসি গোলে কোনো শট নেওয়া তো দূরে থাক, শটের চেষ্টাই করেছেন মাত্র একবার। তার চেয়েও বড় ব্যাপার, পাঁচবারের ফিফা বর্ষসেরা এই খেলোয়াড় পিএসজির বক্সের ভেতরে একবারও নিজের পায়ে বল পাননি। সমর্থকদের পাশাপাশি ফুটবল বিশ্লেষকরাও তাই মেসির এমন বাজে পারফরম্যান্সে অবাক।

প্রাক্তন ইংলিশ সেন্টার-ব্যাক ফার্ডিনান্ড বিটি স্পোর্টকে বলেছেন, ‘মাঠে তার (মেসি) পারফরম্যান্স ছিল খারাপ। সারা রাত সে ছিল ধীর গতির। তাকে বিমর্ষ দেখাচ্ছিল। তবে সেও তো মানুষ।’

আরেক প্রাক্তন ইংলিশ ফুটবলার ও লিভারপুল কিংবদন্তি জেরার্ডও ফার্ডিনান্ডের সুরে সুর মেলালেন ‘সে কোনো প্রচেষ্টাই করেনি। পুরো ম্যাচে সে কিছুই করেনি।’

আগামী ৯ মার্চ ন্যু ক্যাম্পে ফিরতি লেগে পিএসজিকে আতিথ্য দেবে বার্সেলোনা। শেষ আটে উঠতে হলে সেই ম্যাচ কমপক্ষে ৫ গোলের ব্যবধানে জিততে হবে বার্সাকে।  



রাইজিংবিডি/ঢাকা/১৫ ফেব্রুয়ারি ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়