ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মোবাইলেই যুক্ত করুন প্রিন্টার

মো. রায়হান কবির || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৯, ১৬ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মোবাইলেই যুক্ত করুন প্রিন্টার

মো. রায়হান কবির : ইনস্ট্যান্ট ক্যামেরার ভালো একটা সময় গেছে। ফিল্মের যুগের ক্যামেরার সময়টা ইনস্ট্যান্ট ক্যামেরার স্বর্ণযুগ বলা চলে। কেননা তখন একটি ছবি তোলার পর তা দেখতে কেমন হয়েছে তা ভালোভাবে বোঝার উপায় ছিল না।

লাইট কিংবা সূর্যের দিকে নেগেটিভ তাক করে কিছুটা ধারণা নেয়া যেত। প্রিন্টের আগে বোঝা যেত না ছবিটা কেমন হয়েছে। সেসময় ইনস্ট্যান্ট ক্যামেরা মানুষের কৌতূহল মিটিয়েছে। মুহূর্তে তোলা ছবি প্রিন্ট হয়ে যেত। এটা তখন কল্পনাতীত একটি প্রযুক্তি ছিল।

এখন ডিজিটাল ক্যামেরা বা মোবাইল ক্যামেরায় তোলা ছবি সহজেই দেখা যায়। আলো কিংবা পোজ উনিশ বিশ হলে মুহূর্তে তা ডিলিট করে নতুন ছবি তোলা হয়। তারপরেও কেউ কেউ পুরোনো প্রযুক্তিতে আসক্ত থাকে। সেই ইনস্ট্যান্ট ক্যামেরার আদল ফিরিয়ে আনতে আগামীকাল থেকে মোটোরোলা বাজারে আনছে ‘মোটো মড’ নামের ইনস্ট্যান্ট ক্যামেরার প্রিন্টার। যা মোটোরোলার জেড সিরিজের মোবাইল ফোনের সঙ্গে যুক্ত করা যাবে এবং এটা থেকে তোলা ছবি ২ বাই ৩ ইঞ্চি মাপের জিংক পেপারে প্রিন্ট হবে।

২০০ ডলার বা ১৬৫০০ টাকা দামের এই প্রিন্টার কিনতে হলে আপনাকে অর্ডার করতে হবে ভেরিজন বা মোটোরোলার ওয়েব থেকে। তবে এই প্রিন্টার তুলনামূলক মোটা ধাঁচের। অর্থাৎ একে পকেটে সহজে বহন করা সম্ভব না। মোটোরোলার মোবাইল ফোন স্লিম হলেও মোটো মড কিন্তু মোটেও স্লিম নয়। তাই একে ব্যবহার করতে হলে আপনাকে একে আলাদা ভাবে বহন করার ঝক্কি পোহাতে হবে। তারপরেও যদি নস্টালজিয়ায় ভুগতে চান তাহলে অর্ডার করতে পারেন মোটোরোলা মড। তবে তার জন্য আপনাকে অপেক্ষা করতে হবে ১৭ নভেম্বর শুক্রবার পর্যন্ত।



রাইজিংবিডি/ঢাকা/১৬ নভেম্বর ২০১৭/ফিরোজ  

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়