ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ময়মনসিংহে জেএমবির সদস্য গ্রেপ্তার

জেলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১১, ২৭ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ময়মনসিংহে জেএমবির সদস্য গ্রেপ্তার

ময়মনসিংহের মুক্তাগাছায় দরিকৃষ্ণপুর এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবির (জামায়াতুল মুজাহিদীন) এক সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বুধবার ভোরে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম মো. হোসেন আলী (৩৪)। তিনি উপজেলার দুল্লা ইউনিয়নের নটাকুড়ি গ্রামের আলেপ আলীর ছেলে। এসময় তার কাছ থেকে জিহাদী বই, লিফলেট ও দুটি মোবাইল সেট জব্দ করা হয়।

র‌্যাব-১৪ এর কোম্পানি কমান্ডার মেজর মো. শিবলী সাদিক স্বক্ষরিত প্রেসবিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, মুক্তাগাছার দরিকৃষ্ণপুর গ্রামে জঙ্গী সদস্যরা গোপন বৈঠকে মিলিত হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪ এর একটি আভিযানিক দল সেখানে অভিযান চালায়।

র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বৈঠকে মিলিত হওয়া জেএমবি সদস‌্যরা দৌড়ে পালানোর চেষ্টা করে। এসময় র‌্যাব মো. হোসেন আলীকে গ্রেপ্তার করতে সমর্থ হয়। বাকি সদস্যরা পালিয়ে যায়।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে হোসেন আলী জানান, তিনি ছোটবেলা থেকেই মুফতি জামিলুদ্দীন, জসীমুদ্দীন রাহমানী প্রভৃতি ব‌্যক্তির বয়ান শুনতেন। এসব বয়ান শুনে এক সময় জিহাদের প্রতি আকৃষ্ট হন। পরবর্তীতে তার এলাকায় জনৈক এক ব্যক্তি বয়ান করতে এলে তার সাথে হোসেন আলীর চিন্তা-চেতনা মিলে যায়। তিনি ঐ ব্যক্তির মাধ্যমে ‘নিষিদ্ধ ঘোষিত’ ইসলামিক সংগঠন জেএমবি’র কার্যক্রমের সাথে সংযুক্ত হয়ে পড়েন।

হোসেন আলী সংগঠনের জন্য কৌশলে লোক জনের কাছ থেকে চাঁদা সংগ্রহ করতেন এবং কর্মী সংগ্রহের কাজ করতেন। এছড়াও তার মোবাইল থেকে আলকায়দার প্রশিক্ষণ সংক্রান্ত বিভিন্ন ভিডিও উদ্ধার করা হয়েছে বলে র‌্যাবের দাবি।

এদিকে গ্রেপ্তারকৃত হোসেন আলীর পরিবার দাবি জানায়, গত শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে ৮ জনের একটি সাদা পোশাকধারী দল মাইক্রো বাসে তাদের বাড়িতে আসে। নিজেদের সরকারি লোক বলে পরিচয় দিয়ে হোসেন আলীকে বাড়ি থেকে তুলে নিয়ে যায়।

এরপর তার সন্ধান না পেয়ে গত মঙ্গলবার হোসেন আলীর ভাই আ. হালিম জেলা পুলিশ সুপার বরাবরে ভাইয়ের তথ্য পাওয়ার জন্য আবেদন করেন। আ. হালিম মঙ্গলবার বিকালে মুক্তাগাছা প্রেসক্লাবে গিয়ে সাংবাদিকদের কাছে তার ভাই অপহরণ হয়েছে জানিয়ে সংবাদ প্রকাশের আবেদন জানান।

হোসেন আলীর বিরুদ্ধে মুক্তাগাছা থানায় সন্ত্রাসবিরোধী আইনে অভিযুক্ত মামলা রুজু করার বিষয়টি প্রক্রিয়াধীন বলে জানায় র‌্যাব।


ময়মনসিংহ/মিলন/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়