ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

যুক্তরাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী টম প্রাইসের পদত্যাগ

আলী নওশের || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪২, ৩০ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যুক্তরাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী টম প্রাইসের পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক :  সরকারি কাজে অনেক অর্থ খরচ করে বেসরকারি বিমান ভাড়া করে চলাচল করায় সমালোচনার মুখে পদত্যাগ করেছেন যুক্তরাষ্ট্রের স্বাস্থ্যমন্ত্রী টম প্রাইস।

শনিবার বিবিসি জানিয়েছে, হোয়াইট হাউসের এক বিবৃতিতে জানানো হয়, প্রাইসের পদত্যাগপত্র গ্রহণ করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তার স্থলে ডন জে রাইটকে ভারপ্রাপ্ত স্বাস্থ্যমন্ত্রী নিয়োগ করা হয়েছে।

টম প্রাইসের বিরুদ্ধে অভিযোগ, গত মে মাস থেকে তিনি ২৬ বার বেসরকারি ফ্লাইটে ভ্রমণ করেন। এতে ব্যয় হয় চার লাখ ডলার। জনগণের করের টাকায় এ ধরনের বিলাসী ভ্রমণের জন্য ব্যাপক সমালোচনা হয় তার। অবশ্য অভিযোগ ওঠার পর প্রাইস দুঃখ প্রকাশ করে ক্ষমা চেয়েছেন।

বিষয়টি প্রেসিডেন্ট ট্রাম্পকে বেশ ক্ষুদ্ধ করে। এর পরপরই শুক্রবার প্রাইসের পদত্যাগের ঘোষণা আসে। হোয়াইট হাউসের এক বিবৃতিতে বলা হয়, ‘স্বাস্থ্যমন্ত্রী টম প্রাইস পদত্যাগ করার কথা জানালে প্রেসিডেন্ট তা অনুমোদন করেন। প্রাইসের পদত্যাগপত্র গ্রহণ করে ডন রাইটকে ভারপ্রাপ্ত মন্ত্রী হিসেবে মনোনীত করেছেন ট্রাম্প।

সাধারণতঃ পেশাগত কাজে যুক্তরাষ্ট্র্রে সরকারি কর্মকর্তাদের বাণিজ্যিক ফ্লাইটে ভ্রমণের নিয়ম রয়েছে। শুধুমাত্র জাতীয় নিরাপত্তা বিষয়ক কাজে নিয়োজিত কর্মকর্তারা এ নিয়মের বাইরে।

একই ধরনের অভিযোগে ট্রাম্পের মন্ত্রিসভার আরও তিন সদস্য এখন কড়া নজরদারিতে রয়েছেন। সরকারি কাজে তাঁরা এ ধরনের বেসরকারি বিমানে চলাচল করেছেন কি না, তা খতিয়ে দেখা হচ্ছে।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩০ সেপ্টেম্বর ২০১৭/এনএ/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়