ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘যোগ্যতায় নারীরা পুরুষের চেয়ে কম নয়’

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৬, ৭ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘যোগ্যতায় নারীরা পুরুষের চেয়ে কম নয়’

জ্যেষ্ঠ প্রতিবেদক : জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ এমপি বলেছেন, ‘সাহস, যোগ্যতা, আত্মসম্মানবোধ ও সুশিক্ষার মাধ্যমে নারীরা সমঅধিকার প্রতিষ্ঠা করছে। এ সময়ে বৈশ্বিক রাজনীতি, শিক্ষা-দীক্ষা, সাহসিকতা, দূরদর্শিতা আর যোগ্যতায় তারা পুরুষের চেয়ে কোনো অংশেই কম নয়।’

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তিনি এসব কথা বলেন। নারী দিবসে পৃথিবীর সব নারীদের শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন জানান তিনি।

সব ক্ষেত্রে নারীদের অবদানের কথা স্মরণ করে রওশন এরশাদ বলেন, বাংলাদেশের প্রতিটি সামাজিক সূচকে বিস্ময়কর সাফল্যের পেছনে নারীর বিরাট ভূমিকা রয়েছে। সামাজিক সাংস্কৃতিক-মনস্তাত্ত্বিক বৈষম্য ও নিরাপত্তাহীনতা সত্ত্বেও অর্থনৈতিক কর্মকাণ্ডে নারীর অংশগ্রহণ বৃদ্ধি পাচ্ছে। এটি বাংলাদেশের জন্য সুখকর।

তিনি বলেন, বাংলাদেশে সংবিধান অনুযায়ী প্রথম থেকেই সব ধরনের কাজে নারীদের অংশগ্রহণ, এমনকি সিদ্ধান্ত গ্রহণ পর্যায়ে নারীদের উপস্থিতি লক্ষণীয়। জাতীয় সংসদে অধিকসংখ্যক নারীদের উপস্থিতির বিষয়ে আমরা আশাবাদী। এতে নারীর প্রতি বৈষম্য কমে এলেও এখনো সন্তোষজনক পর্যায়ে পৌঁছাতে পারেনি।

‘নারী-পুরুষের সম-অংশীদারিত্বের মাধ্যমেই বাংলাদেশের উন্নয়ন, অগ্রগতি ও সাফল্য নিশ্চিত করা সম্ভব’- এমনটাই প্রত্যাশা করেন বিরোধী দলের নেতা রওশন এরশাদ।



রাইজিংবিডি/ঢাকা/৭ মার্চ ২০১৭/নঈমুদ্দীন/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়