ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

রংপুরের দুটি বহুতল ভবনে অগ্নি ঝুঁকিপূর্ণ ব্যানার

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৮, ৮ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রংপুরের দুটি বহুতল ভবনে অগ্নি ঝুঁকিপূর্ণ ব্যানার

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুর মহানগরীতে দুটি বহুতল ভবনে অগ্নি ঝুঁকিপূর্ণ ব্যানার ঝুলিয়ে দিয়েছে ফায়ার সার্ভিসের কর্মীরা।

এই দু’টি ভবন হচ্ছে, নিউ ইঞ্জিনিয়ার পাড়ার রমিছা টাওয়ার এবং কাচারী বাজার এলাকার রেজেকা টাওয়ার। কোন ধরণের অগ্নি নিরাপত্তা ব্যবস্থা না পেয়ে ভবন দু’টিকে অগ্নি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়। শনিবার অভিযান পরিচালনাকালে ফায়ার সার্ভিস ভবন দু’টি ঝুঁকিপূর্ণ ঘোষণা করে।

অভিযানে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের রংপুর অঞ্চলের উপ-পরিচালক ইউনুস আলী, সিনিয়র স্টেশন অফিসার খুরশিদ আলমসহ ফায়ার সার্ভিসের কর্মীরা উপস্থিত ছিলেন।

ফায়ার সার্ভিসের উপ-পরিচালক ইউনুস আলী জানান, কোন ধরনের অগ্নি নিরাপত্তা না রেখে আইন অমান্য করে ভবন দুটি নির্মাণ করা হয়েছে। ভবন দুটি অগ্নি ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। প্রশাসনিকভাবে ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট দপ্তরকে অবগত করা হবে।

তিনি বলেন, ‘নগরীর ৯৫ ভাগ ভবনেই অগ্নি নির্বাপণ ব্যবস্থা নেই। বিল্ডিং কোড না মেনে ভবন নির্মাণসহ অগ্নিদুর্ঘটনা প্রতিরোধে নিয়ম মানছেন না ভবন মালিকরা। এ কারণে দিন দিন এসব ভবনে বাড়ছে অগ্নিঝুঁকি। আমাদের প্রতিনিধি দল ভবন পরিদর্শনে মাঠে নেমেছেন। পর্যায়ক্রমে প্রতিটি ভবনে অভিযান পরিচালনা করা হবে। যেসব ভবনে অগ্নি নির্বাপণ ব্যবস্থা পাওয়া যাবে না, তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট দপ্তরে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য সুপারিশ করা হবে। প্রয়োজনে ফায়ার সার্ভিসের নিজস্ব আইনে ভবন মালিকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’



রাইজিংবিডি/রংপুর/৮ এপ্রিল ২০১৯/নজরুল মৃধা/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়