ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রক্ষা পেলেন না বিজয় মালিয়া, ভারতে প্রত্যার্পণের অনুমতি

সাইফুল আহমেদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২১, ৫ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রক্ষা পেলেন না বিজয় মালিয়া, ভারতে প্রত্যার্পণের অনুমতি

আন্তর্জাতিক ডেস্ক : অর্থ জালিয়াতির অভিযোগ পালিয়ে বেড়ানো ধনাঢ্য ব্যবসায়ী বিজয় মালিয়া শেষ পর্যন্ত রক্ষা পাচ্ছেন না বলে মনে হচ্ছে। স্বদেশ ভারতে তাকে ফিরতেই হচ্ছে, যেখানে তার জন্য অপেক্ষা করছে কারাগার।

সোমবার বিজয় মালিয়াকে ভারতের কাছে প্রত্যার্পণের অনুমতি দিয়েছেন যুক্তরাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী সাজিদ জাভিদ।

দুই মাস আগে লন্ডনের একটি আদালত এক আদেশে বিজয় মালিয়াকে বিচারের জন্য ভারতে ফেরত পাঠানোর কথা বলেন। এরপর সোমবার সেই অনুমতি দিলেন সাজিদ জাভেদ।

আট হাজার কোটি টাকারও বেশি অর্থ জালিয়াতির ঘটনায় ২০১৬ সালের মার্চে ভারত ছেড়ে পালিয়ে যান আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু, কিংফিশার এয়ারলাইন্স ও কিংফিশার বিয়ারের মালিক বিজয় মালিয়া। পরে ভারতের অনুরোধে তাকে গ্রেপ্তার করে যুক্তরাজ্য পুলিশ।

তবে, ভারত থেকে পালিয়ে আসার কথা অস্বীকার করেন বিজয় মালিয়া। তিনি জানান, গত বছরের জুলাইয়ে তিনি জালিয়াতির অভিযোগ ওঠা আট হাজার কোটি টাকার সবটাই শর্তহীনভাবে ফেরত দিতে চেয়েছিলেন। তবে ভারত সরকার তা শুনেনি।

বিজয় মালিয়ার অর্থ জালিয়াতির ঘটনায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সরকারও বেশ চাপের মুখে রয়েছে।

এদিকে, যুক্তরাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী সাজিদ জাভিদ বন্দিপ্রত্যাপর্ণের অনুমতি দিলেও এর বিরুদ্ধে আগামী ১৪ দিনের মধ্যে আপিল করতে পারবেন বিজয় মালিয়া। তবে সেটি খুব কাজে আসবে বলে মনে হচ্ছে না। আপিলেও তার পরাজয়ের সম্ভাবনা প্রকট।

তথ্য : বিবিসি




রাইজিংবিডি/ঢাকা/৫ ফেব্রুয়ারি ২০১৯/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়