ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রমজানে সুবিধাবঞ্চিত ও এতিম শিশুদের পাশে ‘দারিদ্র্যের হোটেল’

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৩, ৪ মে ২০২১  
রমজানে সুবিধাবঞ্চিত ও এতিম শিশুদের পাশে ‘দারিদ্র্যের হোটেল’

নরসিংদীতে বিনামূল্যে ইফতার নিয়ে সমাজের সুবিধাবঞ্চিত ও এতিম শিশুদের পাশে দাঁড়িয়েছে ‘দারিদ্র্যের হোটেল’ নামে একটি সেচ্ছাসেবী সংগঠন।

পবিত্র রমজান মাসের ৩০দিনকে তিন ভাগে বিভক্ত করে ৩টি স্থানে ইফতার ও রাতের খাবার দেওয়ার পরিকল্পনা হাতে নিয়েছে ‘দারিদ্র্যের হোটেল’।

প্রথম ধাপে ৯ম রোজায় নরসিংদী গাবতলী জামেয়া কাসেমিয়া এতিমখানা শিশুদের এবং দ্বিতীয় ধাপে ১৯তম রোজায় মাধবদীর কলাকান্দা মদিনাতুল উলুম ইসলামিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিম খানার শিশুদের ইফতার ও রাতের খাবার প্রদান করেছে।

আলাপকালে ‘দারিদ্র্যের হোটেল’ ফেসবুক গ্রুপের অ্যাডমিন আসাদুজ্জামান নূর বলেন, আজ থেকে দুই বছর আগে আমরা ফেসবুক গ্রুপের মাধ্যমে একঝাঁক তরুণ-তরুণী স্বেচ্ছাসেবি অ্যাড হয়ে এ সংগঠনের যাত্রা শুরু করি। যার বর্তমানে সদস্য সংখ্যা দু’শ ছাড়িয়েছে। চলতি বছরের মার্চ থেকে আমরা সমাজের অসহায় ও সুবিধা বঞ্চিত শিশুদেরকে বিনামূল্যে একবেলা খাবারের ব্যবস্থা করছি। যা প্রতি মাসে অব্যাহত রয়েছে। শুধু রমজানে কর্মসূচীটি বাড়িয়েছি। আমাদের এ কাজে অনুপ্রাণিত হয়ে বিভিন্ন সুহৃদ ও প্রবাসীরা তাদের সাধ্যমতো অর্থ দিয়েও সহযোগিতা করছেন।

তিনি বলেন, আমরা চাই আমাদের এ কাজটি শুধু নরসিংদীর মাঝে সীমাবদ্ধ না থেকে যেন সারাদেশে ছড়িয়ে পড়ে। যাতে দেশে ছড়িয়ে থাকা সুবিধা বঞ্চিতরা উপকৃত হয়। এ সংগঠনে যারা কাজ করছেন, তারা জেলার বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থী। সংগঠনের সদস্যদের মূল কাজ হচ্ছে, প্রতি মাসে কমপক্ষে একবার হলেও সমাজের অসহায় ও দরিদ্র শিশুদের নিয়ে একসঙ্গে বসে একবেলা খাবার খাওয়া। আর বিভিন্ন সামাজিক ও মানবিক কাজে স্বেচ্ছায় অংশ নেওয়া। আর সে লক্ষে সংগঠনের যারা সদস্য আছেন, তাদের প্রত্যেকেই প্রতি মাসে বাবা-মায়ের কাছ থেকে তাদের খরচের জন্য যে টাকা আনেন তা থেকে একটি অংশ বাঁচিয়ে সমাজের অবহেলিত ও সুবিধাবঞ্চিত শিশুদের পিছনে ব্যয় করছেন।

‘দারিদ্র্যের হোটেল’ এর রমজানের ইফতার ও খাবার সরবরাহে যারা স্বেচ্ছাশ্রম দিচ্ছেন তাদের মধ্যে রয়েছেন- বিজয় আহমেদ, হান্নান শেখ, মোবারক ভুইয়া, নাহিদ, ডালিম মিয়া, পারভেজ, জুয়েল, অভি, আকরাম, তামিম, নাইম, তসলিম, মুসা, সায়মন ও সোহরাব প্রমুখ।

এইচ মাহমুদ/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়