ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রাজধানীতে সিলেট উৎসব শুরু

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০২, ৩ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজধানীতে সিলেট উৎসব শুরু

নিজস্ব প্রতিবেদক : ঢাকাস্থ জালালাবাদ অ্যাসোসিয়েশনের উদ্যোগে শুক্রবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হয়েছে দুই দিনব্যাপী ‘সিলেট উৎসব-২০১৭’।

উৎসবের উদ্বোধন করার কথা ছিল অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের। কিন্তু শারিরীক অসুস্থতার কারণে তিনি অনুষ্ঠানে আসতে পারেননি। পরে উৎসবের উদ্বোধন করেন শিক্ষাবিদ অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী।

জালালাবাদ অ্যাসোসিয়েশনের উপদেষ্টা স্যার ফজলে হাসান আবেদের সভাপতিত্বে অনুষ্ঠানে সংগঠনের সভাপতি সি এম তোফায়েল সফি, সাধারণ সম্পাদক সৈয়দ জগলুল পাশা, সাংবাদিক আহমদ নূরসহ সিলেটের বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ড. জামিলুর রহমান চৌধুরী বলেন, সিলেট দেশের ইতিহাস ঐতিহ্যের এক অবিচ্ছেদ অংশ। পীর আউলিয়ার পূণ্যভূমি সিলেট। এ ছাড়া  হাসন রাজা, শাহ আবদুল করিম সিলেটের সংস্কৃতিকে আরো সমৃদ্ধ করেছেন।

অনুষ্ঠানে আলোচনা সভা, ডকুমেন্টারি প্রদর্শনী, কৌতুক, আবৃত্তির আয়োজন করা হয়। নবরত্মের গান সৈয়দ শাহনূর, রাধারমণ দত্ত, আরকুম শাহ্, হাছন রাজা, শীতালং শাহ, দুরবিন শাহ, শেখ ভানু, দীনহীন ও শাহ আবদুল করিমের গান। এ ছাড়া আরো থাকছে ঐতিহ্যবাহী ধামাইল, মণিপুরী, ঝুমুরসহ অন্যান্য নৃত্য পরিবেশনা।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৩ মার্চ ২০১৭/আসাদ/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়