ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রাজধানীর খাল দখলমুক্ত অভিযান ৬ ফেব্রুয়ারি শুরু

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫১, ২২ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজধানীর খাল দখলমুক্ত অভিযান ৬ ফেব্রুয়ারি শুরু

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর জলাবদ্ধতা নিরসনে আগামী ৬ ফেব্রুয়ারি থেকে খাল দখলমুক্ত করার অভিযান শুরু হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

রোববার বিকেলে নগর ভবনে ঢাকা ওয়াসা, পানি উন্নয়ন বোর্ড, জেলা প্রশাসনের সঙ্গে যৌথসভায় তিনি এ ঘোষণা দেন।

তিনি বলেন, প্রাথমিকভাবে নন্দীপাড়া ত্রিমুখী খাল ও হাজারীবাগসহ ঢাকা দক্ষিণের দখল হওয়া খালগুলো দখলমুক্ত করা হবে। বেড়িবাঁধ এলাকার রাস্তা অবৈধ দখল থেকে মুক্ত করতে ৯ ফেব্রুয়ারি অভিযান শুরু হবে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশ অনুযায়ী ঢাকা শহরের খাল, বক্স কালভার্ট ও রাস্তা দখলমুক্ত করার জন্য এ কার্যক্রম হাতে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণের মেয়র।

সাঈদ খোকন বলেন, ঢাকা শহরের খাল ও বক্স কালভার্টগুলো দখল হওয়াই জলাবদ্ধতার কারণ। ডিএসসিসি এলাকায় যতগুলো খাল ও বক্স কালভার্ট আছে, সেগুলোকে আগের অবস্থায় ফিরিয়ে আনা হবে। ঢাকার অনেকগুলো খাল দখল হয়েছে। এসব খালকে দখলমুক্ত করা হবে।

মেয়র বলেন, দখলকারীরা যেকোনো দল বা যেকোনো পর্যায়ের নেতা হোক না কেন তাদের ছাড় দেওয়া হবে না। জনগণের সম্পত্তি জনগণকে ফিরিয়ে দিতে আমরা কাজ করে যাব।

খাল, রাস্তা ও বক্স কালভার্ট দখলমুক্ত করার লক্ষ্যে সিটি করপোরেশন, ঢাকা ওয়াসা, পানি উন্নয়ন বোর্ড, জেলা প্রশাসন ও ডিএমপি একসঙ্গে কাজ করবে বলে জানান সাঈদ খোকন।

তিনি বলেন, রাজধানীতে নতুন করে হলিডে মার্কেট চালু করা হয়েছে। হকাররা সপ্তাহে দুই দিন শুক্র ও শনিবার মার্কেটগুলো অস্থায়ীভাবে জনসাধারণের জন্য খোলা রাখবে। গুলিস্তান-মতিঝিলের রাস্তায় ও ফুটপাতে কোনো হকার বসতে দেওয়া হবে না। যারা বসবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

যৌথসভায় উপস্থিত ছিলেন- ঢাকা জেলা প্রশাসক মো. সালাউদ্দিন, ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক প্রকৌশলী মো. জাহাঙ্গীর কবীর প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/২২ জানুয়ারি ২০১৭/আসাদ/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়