ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রাজশাহীতে ডাক কর্মচারীদের মানববন্ধন ও মিছিল

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৫, ৭ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাজশাহীতে ডাক কর্মচারীদের মানববন্ধন ও মিছিল

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীতে চার দফা দাবি আদায়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন ডাক বিভাগের কর্মচারীরা।

শনিবার দুপুরে নওদাপাড়া পোস্টাল অ্যাকাডেমির সামনে এসব কর্মসূচি পালিত হয়। বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়নের আয়োজনে এ কর্মসূচিতে অংশ নেয় বিভিন্ন শ্রমিক সংগঠন।

মানববন্ধনে বক্তব্য দেন- বাংলাদেশ পোস্টম্যান ও ডাক কর্মচারী ইউনিয়নের (উত্তরাঞ্চল) রাজশাহীর সার্কেলের সভাপতি আরসাদ আলী, সম্পাদক মাহাবুবুল আলম, রাজশাহী জিপিও ইউনিটের কার্যকরী সভাপতি মখলেছুর রহমান, পিএমজি ইউনিটের সভাপতি লুৎফর রহমান, কার্যকরী সভাপতি শওকত আলী প্রমুখ।

পরে সেখান থেকে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিল শেষে সংগঠনটির নেতারা রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনকে স্মারকলিপি দেন।

মো. আরসাদ আলী বলেন, চার দফা দাবি বাস্তবায়নে আমরা আন্দোলনে নেমেছি। আমরা কর্মরত অবস্থায় সরকারি কর্মচারীর মৃত্যুজনিত কারণে ৮ লাখ টাকা, স্থায়ী অক্ষমতার জন্য ৪ লাখ টাকা এবং দাফনের জন্য ৩০ হাজার টাকা আর্থিক সহায়তার সরকারি সিদ্ধান্তের বাস্তবায়ন চাই।

এছাড়া, সরকারি কর্মচারীদের গৃহনির্মাণ ঋণপ্রাপ্তির পূর্বশর্ত ইএফটি পদ্ধতিতে বেতন প্রদান নিশ্চিত করা, ১৬ থেকে ২০তম গ্রেডের পোশাকধারী কর্মচারীদের জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী পোশাকসহ অন্যান্য সামগ্রী সরবরাহ এবং কর্মচারীদের জমানো ফিডালিটি বন্ডের টাকায় ওয়েলফেয়ার ট্রাস্ট গঠনের দাবি জানান তিনি।

মাহাবুবুল আলম জানিয়েছেন, দাবি আদায় না হওয়ায় আগামী ২১ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত তারা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করবেন। ওই দিন জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিও দেয়া হবে। দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবেন তারা।


রাইজিংবিডি/রাজশাহী/৭ সেপ্টেম্বর ২০১৯/তানজিমুল হক/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়