ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রানি এখনো অসুস্থ

রাসেল পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪৪, ৮ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রানি এখনো অসুস্থ

আন্তর্জাতিক ডেস্ক : ব্রিটিশ সাম্রাজ্যের রানি দ্বিতীয় এলিজাবেথ এখনো অসুস্থ। ঠান্ডাজনিত অসুস্থতায় ভুগছেন তিনি।

অসুস্থতার কারণে বড়দিনের উৎসবে যোগ দেননি রানি। এরপর জনসমক্ষে আসেননি তিনি। আশা করা হচ্ছে, সুস্থতা সাপেক্ষে আজ স্যান্ডিংহামের চার্চে ধর্মীয় অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।

ব্রিটিশ সিংহাসনে অধিষ্ঠিত হওয়ার পর এই প্রথমবার বড়দিন ও নতুন বছর উপলক্ষে চার্চের অনুষ্ঠানে যোগ না দেওয়ার সিদ্ধান্ত নেন রানি। তিনি তার বয়সের ৯০ বছর পাড়ি দিচ্ছেন।

রানি সুস্থতা বোধ করছেন। স্যান্ড্রিংহামের সেন্ট মেরি ম্যাগডালেন চার্চে রোববার ধর্মীয় অনুষ্ঠানে যোগ দিতে পারেন রানি। রানির বাকিংহাম প্রাসাদ থেকে নিশ্চিত করা হয়েছে, স্থানীয় সময় আজ সকাল সাড়ে ৯টায় চার্চে যাবেন তিনি।

বাকিংহাম প্রাসাদ থেকে বলা হয়েছে, স্যান্ড্রিংহাম সফরের জন্য এখন প্রস্তুত রানি। দেরি হলেও তিনি সফরে যাবেন। তবে এবার ট্রেনের পরিবর্তে হেলিকপ্টারে সফর করবেন তিনি।

রানির স্বামী প্রিন্স ফিলিপও (৯৫) ঠান্ডাজনিত অসুস্থতায় পড়েছিলেন। তবে দ্রুত সেরে ওঠায় নতুন বছরের অনুষ্ঠানে যোগ দিতে সক্ষম হন তিনি।

রানির মেয়ে প্রিন্সেস অ্যানি শুভাকাক্সক্ষীদের জানিয়েছেন, রানি এখন আগের চেয়ে ভালো বোধ করছেন। গত রোববার তিনি ও তার বাবা রানির সঙ্গে দেখা করেন।

রাজপ্রাসাদ সূত্রে জানা গেছে, রানির শুষ্ক কাশি হচ্ছে। এ অবস্থায় চার্চে গেলে অন্য প্রার্থনাকারীদের অসুবিধা হতে পারে বলে চার্চে যাওয়া বন্ধ রেখেছেন রানি। তবে রানির অসুস্থতা নিয়ে অনেকের মধ্যে উদ্বেগ কাজ করছে। কারণ এত বেশি বয়সে ঠান্ডা ও কাশি শরীরের জন্য মোটেও ভালো নয়।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৮ জানুয়ারি ২০১৭/রাসেল পারভেজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়