ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

‘রাষ্ট্রপতি যাকে নিয়োগ দেবেন আ.লীগ মেনে নেবে’

আলী আকবর টুটুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৩, ৩১ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘রাষ্ট্রপতি যাকে নিয়োগ দেবেন আ.লীগ মেনে নেবে’

বক্তব্য রাখছেন ওবায়দুল কাদের

বাগেরহাট প্রতিনিধি : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,  রাষ্ট্রপতি যাকে উপযুক্ত মনে করে নির্বাচন কমিশনার নিয়োগ দিবেন, আওয়ামী লীগ তাকেই সাদরে গ্রহণ করবে।

তিনি বলেন, আওয়ামী লীগ শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করতে সার্চ কমিটির কাছে মঙ্গলবার সকালে ৫ জনের নাম পাঠিয়েছে। ওই নাম থেকে কাউকে নির্বাচন কমিশনার নিয়োগ না করা হলেও আমরা এর প্রতিবাদ করবো না।

মঙ্গলবার দুপুরে বাগেরহাট খানজাহান আলী কলেজ মাঠে জেলা আওয়ামী লীগের প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

নির্বাচন কমিশনার নিয়োগ নিয়ে বিএনপিকে অহেতুক জল ঘোলা না করার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন শেখ হাসিনার অধীনেই হবে। আপনারাও ওই নির্বাচনে অংশ নেবেন।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, তারা এখন পথহারা পথিক। তারা রাজপথে আন্দোলনে ব্যর্থ। আন্দোলনের নামে খালেদার মরা গাঙে আর জোয়ার আসবে না। ব্যর্থতার হতাশায় বিএনপি এখন বেপরোয়া।

আন্দোলন-সংগ্রামে আওয়ামী লীগের ঐতিহ্য তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ সরকার বা বিরোধী দল, যেখানেই থাকুক, সব সময় রাজপথে থাকে। আওয়ামী লীগ একটা বড় দল। দলে ছিটেফোঁটা সমস্যা থাকতেই পারে। যারা দলের পরগাছা, তাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে আওয়ামী লীগ।

তিনি বলেন, ইতিমধ্যে পদ্মাসেতুর ৪০ ভাগ কাজ শেষ হয়েছে। এই সেতুর কাজ নির্ধারিত সময়ে শেষ হবার পর দক্ষিণাঞ্চলের অর্থনীতিতে বৈপ্লবিক পরিবর্তন আসবে।

এ সময় নেতা-কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, দলীয় কর্মীদের মূল্যায়ন না করলে বড় নেতা হলেও আগামীতে তারা দলীয় মনোনয়ন পাবেন না। পকেট কমিটি করে বসন্তের কোকিলদের দলে ঠাঁই দিলে সেসব নেতাদেরও দলে স্থান হবে না। তৃণমূলের কর্মীরাই হচ্ছে আওয়ামী লীগের প্রাণ। এই নিবেদিত কর্মীরাই ওয়ান ইলেভেনের উত্তাল সময়ে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে মুক্ত করে এনেছিল। সেসময়ে কোনো বসন্তের কোকিলদের রাজপথে দেখা যায়নি।

বাগেরহাট জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মোজাম্মেল হোসেনের সভাপতিত্বে প্রতিনিধি সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান এমপি, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা এস এম কামাল হোসেন, আমিরুল আলম মিলন, বাগেরহাট ১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন, বাগেরহাট ২ আসনের সংসদ সদস্য মীর শওকাত আলী বাদশা, বাগেরহাট ৩ আসনের সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেক, সংরক্ষিত মহিলা এমপি হ্যাপী বড়াল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু, প্রাক্তন কেন্দ্রীয় ছাত্রলীগ সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ, নকীব নজিবুল হক নজু প্রমুখ।



রাইজিংবিডি/বাগেরহাট/৩১ জানুয়ারি ২০১৭/আলী আকবর টুটুল/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়