ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘রেড ক্রিসেন্ট দুর্গত মানুষের বন্ধু’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৮, ৫ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘রেড ক্রিসেন্ট দুর্গত মানুষের বন্ধু’

নিজস্ব প্রতিবেদক : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, ‘বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ঘূর্ণিঝড় মোকাবিলায় প্রথম সাড়াদানকারী সংস্থা হিসেবে অসাধারণ ভূমিকা পালন করছে। উপকূলীয় এলাকায় দুর্গত মানুষের বন্ধু হিসেবে এখনো মানুষ রেড ক্রিসেন্ট ও রেড ক্রস সোসাইটির লোকদেরই চেনে।’

রোববার রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি আয়োজিত দুই দিনব্যাপী ৫ম আন্তর্জাতিক অংশীদারিত্বমূলক সভার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দুর্যোগ মোকাবিলায় এসডিজির লক্ষ্য পূরণে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি ভূমিকা রাখবে বলে মন্ত্রী আশাবাদ ব্যক্ত করেন। তিনি বলেন, ‘ঘূর্ণিঝড়ে মানুষের জানমালের ক্ষয়ক্ষতি কমিয়ে আনতে সক্ষম হয়েছে সরকার।’

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমেদ মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে সোসাইটির ভাইস চেয়ারম্যান সংসদ সদস্য হাবিবে মিল্লাত, ইন্টারন্যাশনাল রেড ক্রস কমিটির (আইসিআরসি) বাংলাদেশ শাখার প্রধান ইখতিয়ার অসনালভ, ইন্টারন্যাশনাল রেড ক্রস ও রেড ক্রিসেন্ট সোসাইটিজের (আইএফআরসি) এশিয়া প্যাসিফিক হেড অব অপারেশন মারটিন ফালার, রেড ক্রস ও রেড ক্রিসেন্ট সোসাইটিজের স্ট্যান্ডিং কমিশনের সদস্য ড. মাসিমো, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব বি এম এম মোজহারুল হক প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় যুক্তরাষ্ট্র, ব্রিটেন, জার্মানি, সুইজারল্যান্ড, ডেনমার্ক, বাহরাইন, সুইডেন, মিয়ানমার, দক্ষিণ কোরিয়া, তুরস্ক, ইরান, ইতালি ও অস্ট্রেলিয়ার জাতীয় রেড ক্রিসেন্ট সোসাইটির প্রতিনিধিসহ বিভিন্ন সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/৫ ফেব্রুয়ারি ২০১৭/আসাদ/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়