ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রোকেয়া হলে নিয়োগ বাণিজ্য : শিক্ষার্থীদের বিক্ষোভ

আবু বকর ইয়ামিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৮, ৪ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোকেয়া হলে নিয়োগ বাণিজ্য : শিক্ষার্থীদের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বেগম রোকেয়া হল সংসদ ও হল ছাত্রলীগের নেতাদের বিরুদ্ধে ২১ লক্ষ টাকা নিয়োগ বাণিজ্যের অভিযোগে বিক্ষোভ করেছেন ছাত্রীরা।

বুধবার দুপুরে হল থেকে বিক্ষোভটি শুরু হয়ে রেজিস্ট্রার ভবনে গিয়ে শেষ হয়।

গত মঙ্গলবার হলের কিছু আবাসিক শিক্ষার্থী অভিযোগ তোলেন, এ নিয়োগ বাণিজ্যে হল প্রাধ্যক্ষের প্রত্যক্ষ মদদ রয়েছে।

এ নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে এই অভিযোগ করেন শিক্ষার্থীরা।

এরই ধারাবাহিকতায় আজ তারা বিক্ষোভ শুরু করেন। দুপুর দুইটার দিকে হলে কিছুক্ষণ বিক্ষোভ প্রদর্শন করে একটি মিছিল সহকারে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন। তাদের সঙ্গে বেশি কিছু ছাত্রও যোগ দেন। পরে রেজিস্ট্রার ভবনে গিয়ে অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

তাদের অভিযোগ, হল সংসদের ভিপি ইসরাত জাহান তন্বী হলের কর্মচারী কামাল উদ্দিনের ছেলে কামরুজ্জামানকে অফিস সহায়ক পদে নিয়োগ দেওয়ার জন্য আট লক্ষ টাকা, জিএস সায়মা আক্তার প্রমি হলের মালী বাবুল চৌহানের ছেলে পলাশ চৌহানকে বাগান মালী পদে নিয়োগ দেওয়ার জন্য পাঁচ লক্ষ টাকা, রোকেয়া হল শাখা ছাত্রলীগের সভাপতি এবং ডাকসুর কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক বিএম লিপি আখতার এবং সাধারণ সম্পাদক শ্রাবণী দিশা মিলে আলমগীর নামের একজনকে প্রহরী পদে নিয়োগ দেওয়ার জন্য আট লক্ষ টাকার লেনদেন করেন।

হলের প্রাধ্যক্ষ অধ্যাপক জিনাত হুদা এসব ঘটনা সম্পর্কে অবহিত এবং তিনি এই নিয়োগ বাণিজ্যের সঙ্গে জড়িত আছেন বলে অভিযোগ করেন শিক্ষার্থীরা।

 

রাইজিংবিডি/ঢাকা/৪ সেপ্টেম্বর ২০১৯/ইয়ামিন/জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়