ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রোনালদোর চেয়ে নেইমার ভালো: পেলে

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৭, ৪ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোনালদোর চেয়ে নেইমার ভালো: পেলে

ক্রীড়া ডেস্ক : ব্রাজিলিয়ান কিংবদন্তি ফুটবলার পেলে মনে করেন, তার উত্তরসূরি নেইমার রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর চেয়ে ভালো। বিশেষ করে কৌশলগত খেলার ধরনের দিক থেকে রোনালদোর চেয়ে নেইমারকে এগিয়ে রাখেন তিনি।

২০১৬ সালে চতুর্থবারের মতো ব্যালন ডি’অর জেতেন রোনালদো। এ ছাড়া ফিফা ম্যানস প্লেয়ার অব দ্য ইয়ারের পুরস্কার ওঠে পর্তুগিজ এই যুবরাজের হাতে। দেশের হয়ে ইউরো এবং ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের ফলে এ পুরস্কার ওঠে রোনালদোর হাতে।

তবে গত ১২ মাসে দারুণ সব অর্জন রোনালদোর কাছে ধরা দিলেও বার্সেলোনা তারকা নেইমারের প্রশংসায় পঞ্চমুখ পেলে। ইউওল স্পোর্তকে দেওয়া এক সাক্ষাৎকারে পেলে জানান, ‘নেইমারের একমাত্র সমস্যা হেডিংয়ে। ক্রিস্টিয়ানো রোনালদো তার থেকে খুব বেশি ভালো না। কৌশলগত দিক থেকে নেইমারের খেলার ধরন অসাধারণ।তবে রোনালদোও বল মাথায় অসাধারণ একজন পারফর্মার।আপনি নেইমারকে হেডে গোল করতে দেখেননি কিন্তু এ ক্ষেত্রে এগিয়ে রোনালদো।’

১৯৫৭ থেকে ১৯৭১ সাল পর্যন্ত ব্রাজিলের জার্সি গায়ে ৭৭টি  গোল করেছেন পেলে। ব্রাজিলের বর্তমান কোচ ও দলের পারফরম্যান্সে বেশ সন্তুষ্ট সেলেসাও কিংবদন্তি পেলে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/৪ ফেব্রুয়ারি ২০১৭/শামীম/টিপু/এএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়