ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রোমাঞ্চকর টাইয়ের পর সুপার ওভারে হারল মেয়েরা

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৩, ৪ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রোমাঞ্চকর টাইয়ের পর সুপার ওভারে হারল মেয়েরা

ক্রীড়া প্রতিবেদক : প্রথম দুই ম্যাচ হেরে সিরিজ হার নিশ্চিত হয়েছিল আগেই। দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দলের বিপক্ষে আজ তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটা বাংলাদেশ নারী ইমার্জিং দলের জন্য ছিল হোয়াইটওয়াশ এড়ানোর চ্যালেঞ্জ। যেখানে রোমাঞ্চকর লড়াইয়ে মূল ম্যাচ টাই করেও সুপার ওভারে হেরে গেছে নিগার সুলতানার দল।

প্রিটোরিয়ায় আগে ব্যাট করতে নেমে ৩ উইকেটে ১৪৭ রান করেছিল দক্ষিণ আফ্রিকা। সানজিদা ইসলামের দারুণ ফিফটিতে বাংলাদেশ সেটি ছুঁয়ে ফেলে ৫ উইকেট হারিয়ে। পরে সুপার ওভারে বাংলাদেশের করা ১০ রান স্বাগতিকরা পেরিয়ে যায় প্রথম তিন বলে তিন বাউন্ডারিতে।

টস জিতে বোলিং নিয়ে দ্বিতীয় ওভারেই দক্ষিণ আফ্রিকার এক উইকেট তুলে নিয়েছিল বাংলাদেশ। তবে ভালো শুরুটা ধরে রাখতে পারেননি বাংলাদেশের বোলাররা।

ন্যাডিন ডি ক্লার্কের মাত্র ৫৩ বলে অপরাজিত ৮৩ রানের ঝোড়ো ইনিংসে দেড়শর কাছাকাছি পুঁজি পায় স্বাগতিকরা। ৭ চার ও ৩ ছক্কায় ইনিংসটি সাজান ডি ক্লার্ক। এ ছাড়া তাজমিন ব্রিটস ৩৫ ও রবিন সার্লি করেন ২০ রান।

বাংলাদেশের হয়ে একটি করে উইকেট নেন নাহিদা আক্তার, রিতু মনি ও ফাহিমা খাতুন।

লক্ষ্য তাড়ায় ৬৫ রানের উদ্বোধনী জুটিতে বাংলাদেশকে ভালো সূচনা এনে দেন মুর্শিকা খাতুন ও সানজিদা। মুর্শিদা ২৬ রান করে ফিরলে ভাঙে এ জুটি। এরপর অধিনায়ক নিগার (৩) ফেরেন দ্রুতই। রিতুকে সঙ্গে নিয়ে দলকে এগিয়ে নেন সানজিদা।

শেষ ৬ ওভারে বাংলাদেশের দরকার ছিল ৬৪ রান। পরের দুই ওভারেই রিতু ও সানজিদা তোলেন ৩৩ রান। পরের ওভারে প্রথম বলে রিতু ফেরেন ১৬ রান করে।

শেষ দুই ওভারে সমীকরণটা দাঁড়ায় ২২ রানে। ১৯তম ওভারে সানজিদার ছক্কা ও সুবহানার চারে আসে মোট ১৩ রান। শেষ ওভারে দরকার ৯। সানজিদা অপরাজিত ৭৩ রানে।

প্রথম বলে আউট হয়ে যান অবশ্য সুবহানা। দ্বিতীয় বলে ফাহিমা ২ রান নিয়ে আউট হন পরের বলে। তিন বলে দরকার ৭। চতুর্থ বলে শাইলা শারমিন হাঁকান চার। পরের বলে আসেনি কোনো রান। শেষ বলে শাইলা নেন ২ রান, ম্যাচ টাই। ৫৮ বলে ৮ চার ও এক ছক্কায় ৭৩ রান করা সানজিদা শেষ ওভারে স্ট্রাইক পাননি।

সুপার ওভারে সানজিদা প্রথম দুই বলে ২ রান নেওয়ার পর তৃতীয় বলে আউট হয়ে যান। শেষ তিন বলে এক বাউন্ডারিতে নিগার তোলেন ৮ রান।

১০ রান ডিফেন্ড করার দায়িত্ব পেয়েছিলেন রিতু। তবে ডি ক্লার্ক রিতুর প্রথম তিন বলেই ২টি চার ও একটি ছক্কায় দক্ষিণ আফ্রিকার জয় নিশ্চিত করে ফেলেন।

মূল ম্যাচ টাই করার সুবাদে সিরিজে হোয়াইটওয়াশ এড়িয়েছে বাংলাদেশ। ২-০ ব্যবধানে টি-টোয়েন্টি সিরিজ হারলেও ওয়ানডে সিরিজটি ২-১ ব্যবধানে জিতেছিল সফরকারীরা।


রাইজিংবিডি/ঢাকা/৪ আগস্ট ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়