ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

লকডাউনে রাস্তা মেরামতের নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৯, ১৩ এপ্রিল ২০২১  
লকডাউনে রাস্তা মেরামতের নির্দেশ

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের (ফাইল ফটো)

লকডাউনে গণপরিবহন চলাচলে নিষেধাজ্ঞা থাকায় রাস্তা ফাঁকা থাকবে। এ সময়ে ক্ষতিগ্রস্ত রাস্তা মেরামত করে যান চলাচলের উপযোগী করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১৩ এপ্রিল) সড়ক ও জনপথ অধিদপ্তরে প্রকৌশলীদের সঙ্গে মতবিনিময় সভায় এ নির্দেশ দেন তিনি। ওবায়দুল কাদের তার বাসভবন থেকে ভার্চুয়ালি সভায় যুক্ত হন।

সামনে বর্ষাকাল। তাই, বর্ষা শুরুর আগেই কাজ এগিয়ে নেওয়ার নির্দেশ দিয়ে সড়ক পরিবহনমন্ত্রী বলেছেন, ‘বর্ষার আগে কাজ করার এখনই উপযুক্ত সময়।’

অবকাঠামো নির্মাণের কাজ লকডাউনের নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী। তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে এবং মাস্ক পরে কাজ করার নির্দেশ দিয়েছেন।

সামনে যেসব প্রকল্প গ্রহণের পরিকল্পনা আছে, সেসবের পেপার ওয়ার্ক এখনই শেষ করার নির্দেশনা দিয়ে ওবায়দুল কাদের বলেছেন, যেন শুকনো মৌসুম এলেই নির্মাণকাজ শুরু করা যায়।

বিগত কয়েক বছরে সড়ক যোগাযোগে বৈপ্লবিক পরিবর্তন হয়েছে এবং হচ্ছে, দাবি করে ওবায়দুল কাদের বলেন, ‘এসব কাজ আরও এগিয়ে নিতে হবে।’

ঢাকা-কক্সবাজার সড়ক চার লেনে উন্নীত করার কাজকে সবচেয়ে বেশি অগ্রাধিকার দেওয়ার জন্য মন্ত্রী সংশ্লিষ্টদের তাগিদ দেন।

ওবায়দুল কাদের ঢাকা-সিলেট মহাসড়ক চার লেনে উন্নীত করার প্রকল্পের বিষয়ে বলেন, ‘এ প্রকল্প সিলেটবাসীর দীর্ঘদিনের প্রাণের দাবি। তাই, এই প্রকল্পের কাজ দীর্ঘদিন ঝুলে থাকলেও সম্প্রতি গতি পেয়েছে।’

মন্ত্রী প্রকল্প বাস্তবায়নকালে বা কাজ শুরু হওয়ার আগে জমি অধিগ্রহণের বিষয়টি দ্রুততার সঙ্গে এগিয়ে নেওয়ার আহ্বান জানান।

পারভেজ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়