ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

লন্ডনে ফারুকের ঈদ

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:১১, ১১ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
লন্ডনে ফারুকের ঈদ

বিনোদন প্রতিবেদক: চিত্রনায়ক, পরিচালক ও প্রযোজক ফারুক। ‘লাঠিয়াল’ খ্যাত এ অভিনেতা ‘সুজন সখী’, ‘নয়নমনি’, ‘সারেং বৌ’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সাহেব’, ‘আলোর মিছিল’, ‘দিন যায় কথা থাকে’, ‘মিয়া ভাই’সহ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন।

অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্র নির্মাণ ও প্রযোজনাও করেন তিনি। সব ছাপিয়ে ভক্তদের কাছে তার বড় পরিচয় তিনি ‘মিয়া ভাই’। নায়ক ফারুকের আরেক পরিচয় তিনি রাজনৈতিক ব্যক্তিত্ব। এ মঞ্চেও সফল এই অভিনেতা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৭ (গুলশান-বনানী) আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। প্রত্যেক বছর নিজ এলাকায় কোরবানি দিয়ে থাকেন এই অভিনেতা। প্রতিবেশিদের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করেন তিনি। এবার আর সেই সুযোগ হচ্ছে না। ছেলে-মেয়ে দুজনই থাকেন লন্ডনে। সেখানে একটি অনুষ্ঠানে যোগ দিতে সম্প্রতি ঢাকা ত্যাগ করেছেন। ঈদুল আজহা লন্ডনে উদযাপন করবেন। আগামী ২০ আগস্ট ঢাকায় ফিরবেন। তবে বরাবরের মতো তার নিজ বাড়িতে স্থানীয়দের সঙ্গে কোরবানি করা হবে বলে জানা গেছে।

নায়ক ফারুক স্কুল জীবন থেকেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। ১৯৬৬ সালে ছয় দফা আন্দোলনে যোগ দেন। ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্নেহভাজন ছিলেন তিনি। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই তাকে চলচ্চিত্রে অভিনয়ের জন্য অনুপ্রাণিত করেছিলেন।

 

রাইজিংবিডি/ঢাকা/১১ আগস্ট ২০১৯/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়